Mamata Banerjee : 'অযথা নাটক', রাহুলের গাড়ির কাচ ভাঙা প্রসঙ্গে অধীর গড়ে দাঁড়িয়েই তোপ মমতার!

বিহার থেকে ভারত জোড়া ন্যায় যাত্রা নিয়ে মালদহে ঢোকেন রাহুল গান্ধী। কাটিহারে ভিড়ের চাপে ব্যাকিকেড ভাঙার মতো পরিস্থিতি তৈরি হয়। অধীর চৌধুরী এই ঘটনায় তোপ দাগেন, 'কে বা কারা ঢিল ছোঁড়ে।'

Updated By: Jan 31, 2024, 04:33 PM IST
Mamata Banerjee : 'অযথা নাটক', রাহুলের গাড়ির কাচ ভাঙা প্রসঙ্গে অধীর গড়ে দাঁড়িয়েই তোপ মমতার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাচ ভাঙা অবস্থাতেই রাজ্যে ঢোকে গাড়ি। অযথা নাটক! অধীর চৌধুরীর গড়ে দাঁড়িয়েই তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। অধীরের ঢিল ছোঁড়ার 'অপবাদে'র পালটায় নাম না করে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতিকে। বহরমপুরের সভায় মুখ্যমন্ত্রী বলেন, "আমি হেলিকপ্টারে আসতে আসতে একটা মেসেজ পেলাম। রাহুলের গাড়িতে নাকি কাচ ভেঙেছে। আমি খোঁজ নিলাম। আমরা এসব পছন্দ করি না। আমরা করিও না। এসব ফর নাথিং নাটক করে কী লাভ! খোঁজ নিয়ে দেখলাম, বাংলায় নয়। ওটা কাটিহারে কিষাণগঞ্জে হয়েছে। কাচ ভাঙা অবস্থায় ওরা বাংলায় ঢুকেছে।" মুখ্যমন্ত্রী আরও বলেন, "আমি ঘটনার নিন্দা করি। কারও উপর আক্রমণ হলে আমি নিন্দা করি। বিহারে সবে বিজেপি-নীতীশ এক হয়েছে, ওদের রাগ থাকতেই পারে!" 

প্রসঙ্গত, এদিন বিহার থেকে ভারত জোড়া ন্যায় যাত্রা নিয়ে মালদহে ঢোকেন রাহুল গান্ধী। তাঁকে দেখতে বিপুল মানুষের ভিড় জমে যায়। বিহারের কাটিহার হয়ে মালদহে ঢো কেন রাহুল গান্ধী। কাটিহারে ভিড়ের চাপে ব্যাকিকেড ভাঙার মতো পরিস্থিতি তৈরি হয়। তারপরই মালদহে বাংলা-বিহার সীমান্তে রাহুলের গাড়ির কাচ ভাঙে। যা নিয়ে শোরগোল পড়ে যায়। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এই ঘটনায় তোপ দাগেন, 'কে বা কারা ঢিল ছোঁড়ে। পিছন থেকে কেউ ঢিল ছোঁড়ে। আমি গাড়ির মধ্যে ছিলাম। বুঝতে পারিনি।' পাশাপাশি রাহুল গান্ধীর যাত্রায় প্রতি পদে বাধা দেওয়া হচ্ছে, প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে, বলে অভিযোগ করেন তিনি। 

যদিও রাহুলের গাড়ির কাচ ভাঙার ঘটনায় ঢিল ছোঁড়ার তত্ত্ব খারিজ করে দেওয়া হয়েছে সরাসরি কংগ্রেস শীর্ষ নেতৃত্বের তরফেই। জাতীয় কংগ্রেসের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে যে, এক মহিলাকে বাঁচাতে গিয়ে জোরে ব্রেক কষতে হয় রাহুল গান্ধীর গাড়ির। তখনই সুরক্ষা বলয় তৈরিতে ব্যবহৃত দড়ির সঙ্গে ধাক্কায় রাহুল গান্ধীর গাড়ির কাচ ভেঙে যায়। রাহুল গান্ধীর গাড়ির কাচ ভাঙার ঘটনার পিছনে আসল কারণ ব্যাখ্যা করে প্রথম এক্স হ্যান্ডেলে পোস্ট করেন জাতীয় কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল প্ল্যাটফর্মের চেয়ারপারসন সুপ্রিয়া শ্রীনাতে। 

সুপ্রিয়া শ্রীনাতে লিখেছেন, "ভুল খবরকে স্পষ্ট করা জরুরি। রাহুলজির সঙ্গে দেখা করতে এক বিশাল জনসমুদ্র এসছিল। ওই ভিড়ের মধ্যে থেকে এক মহিলা যখন তাঁর সঙ্গে দেখা করার জন্য একদম সামনে চলে আসেন, তখন গাড়িতে আচমকা ব্রেক কষতে হয়। তখনই সুরক্ষা বলয় তৈরিতে ব্যবহৃত দড়িতে গাড়ির উইন্ডশিল্ড ভেঙে যায়। রাহুলজি ন্যায়ের জন্য লড়ছেন। আর দেশ এই লড়াইয়ে  শুধু তাঁর সঙ্গে নেই, বরং তাঁকে নিরাপদও রাখবে।" সেই পোস্ট-ই শেয়ার করা হয়েছে জাতীয় কংগ্রেসের এক্স হ্যান্ডেলে। 

আরও পড়ুন, Malda News: ২ মহিলাকে বিবস্ত্র করে মার, রাজ্যকে ৬ লাখ ক্ষতিপূরণের নির্দেশ মানবাধিকার কমিশনের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.