Mamata Banerjee Health Update : কমিশনে মুখ্যসচিবের রিপোর্টেই মান্যতা পেল না মুখ্যমন্ত্রীর অভিযোগ

Mamata Banerjee Health Update : রিপোর্টে স্পষ্ট লেখা নেই যে দরজা কী কারণে বন্ধ হল? বা দরজায় কেউ ধাক্কা দেওয়ার ফলে বন্ধ হয়েছিল কিনা?

Updated By: Mar 13, 2021, 11:12 AM IST
Mamata Banerjee Health Update : কমিশনে মুখ্যসচিবের রিপোর্টেই মান্যতা পেল না মুখ্যমন্ত্রীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদন : নির্বাচনে কমিশনে (EC) জমা দেওয়া মুখ্যসচিবের রিপোর্টেই মান্যতা পেল না মুখ্যমন্ত্রীর অভিযোগ। ECI-কে মুখ্যসচিবের পাঠানো রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে দরজা বন্ধ হয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পায়ে চোট লেগেছে। বাইরে প্রচণ্ড ভিড় ছিল। কিন্তু, রিপোর্টে স্পষ্ট লেখা নেই যে দরজা কী কারণে বন্ধ হল? বা দরজায় কেউ ধাক্কা দেওয়ার ফলে বন্ধ হয়েছিল কিনা? অর্থাৎ পায়ে চোট নিয়ে মুখ্যমন্ত্রী যে 'ধাক্কা দেওয়ার' অভিযোগ করেছিলেন, সেই অভিযোগে মান্যতা দিল না রিপোর্ট। তবে, রিপোর্টে খুঁটির উল্লেখ রয়েছে। পাশাপাশি প্রবল ভিড়েরও উল্লেখ রয়েছে।

এখন মুখ্যসচিবের পাঠানো রিপোর্ট পেয়েই আরও ২টো বিষয় তাঁর কাছে জানতে চাইল নির্বাচন কমিশন। প্রথম প্রশ্ন, মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) গাড়ির দরজায় কীভাবে ধাক্কা লাগল তা স্পষ্টভাবে জানতে চেয়েছে কমিশন। দ্বিতীয় প্রশ্ন, দরজা বন্ধ হয়ে যাওয়ার কারণ ঠিক কী? অর্থাত্, আরও খুঁটিয়ে বলতে গেলে ধাক্কা ইচ্ছা করে না ঘটনাচক্রে লেগেছে, তা জানতে চেয়েছে কমিশন। কমিশনের তরফে বলা হয়েছে, রিপোর্টে এই প্রশ্নগুলির কোনও স্পষ্ট উত্তর নেই। রিপোর্টে অস্পষ্টতা রয়েছে। তাই মুখ্যসচিবকে স্পষ্ট করে এই দুই প্রশ্নের উত্তর জানাতে হবে। নবান্ন সূত্রে খবর, আজই দুই প্রশ্নের উত্তর দেবেন মুখ্যসচিব। 

প্রসঙ্গত, বুধবারের ঘটনায় তৃণমূল নেত্রী দাবি মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) দাবি করেছেন যে, "৪-৫ জন দরজার কাছে ধাক্কা দিয়েছিল। জেনেবুঝেই করেছে।" যদিও প্রত্যক্ষদর্শীরা বলেছিলেন, "কেউ ধাক্কা বা ঠেলাঠেলি করেনি। উনি হাতজোড় করে আসেন। দরজা খুলেছিলেন। গেটের সামনে বসেছিলেন। পোস্টের সামনে দরজা লাগে। সেটাই তাঁর পায়ে লেগেছে। কেউ ঠেলেওনি, মারেওনি।"

উল্লেখ্য, সেদিনের সন্ধ্যার যে ফুটেজ সামনে এসেছে, তাতে মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) গাড়িকে ঘিরে ও গাড়ির সামনে একটা 'Mob' বা জনতার ভিড় দেখা গিয়েছিল। কিন্তু সেই ভিড়ের মধ্যে থেকে কেউ বা কারা ধাক্কা দিয়েছিল কিনা তা স্পষ্ট নয় ফুটেজে। পাশাপাশি, খুঁটিতে দরজা ধাক্কা লাগার যে কথা বলা হচ্ছে, সেখানে তৃণমূল (TMC) শিবিরের দাবি, গাড়িতে কোনও 'দাগ' নেই। খুঁটিতে দরজা ধাক্কা লাগলে তো তার 'দাগ' থাকত!  

আরও পড়ুন, Mamata Banerjee Health Update: Mamata-র অনুরোধ রাখল SSKM, বাড়ি ফিরলেন মুখ্যমন্ত্রী

WB Election 2021: BJP-র পক্ষপাতিত্বের অভিযোগ খণ্ডন করে রিপোর্ট পাঠাল পুলিস

.