লক্ষ্মীর ধানই বিদায়ঘণ্টা বাজাবে, কৃষকদের সমর্থনে কাল থেকে ব্লকে ব্লকে ধরনা : Mamata Banerjee

"হয় কৃষি বিল প্রত্যাহার কর, নয় ভারত ছাড়।" 

Updated By: Dec 7, 2020, 03:06 PM IST
লক্ষ্মীর ধানই বিদায়ঘণ্টা বাজাবে, কৃষকদের সমর্থনে কাল থেকে ব্লকে ব্লকে ধরনা : Mamata Banerjee

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতায় আগামিকাল থেকে পথে নামছে তৃণমূল (TMC)। এদিন মেদিনীপুরের কলেজ মাঠের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেন, "কাল থেকে সারা বাংলায় প্রতি ব্লকে ব্লকে কৃষকদের সমর্থনে ধরনা পালন করবে তৃণমূল কংগ্রেস।" একইসঙ্গে বনধের বিরোধিতা করলেও আগামিকালকের কৃষকদের ডাকা বনধের ইস্যুকে নৈতিক সমর্থনের কথা জানান তৃণমূল নেত্রী। 

উল্লেখ্য, বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই নবান্ন উত্সব শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী এদিনের সভায় সেই নবান্নের প্রসঙ্গ তুলে কৃষকদের পাশে থাকার, তাঁদের আন্দোলনকে সমর্থন করার কথা ঘোষণা করেন। বলেন, "নবান্নের শপথ করে বলছি, নতুন ধানের শপথ করে বলছি, আমরা কৃষকদের পাশে ছিলাম। আছি। থাকব। লক্ষ্মীর ধানই তোমাদের বিদায়ঘণ্টা বাজাবে।" পাশাপাশি, মেদিনীপুরের সভা থেকে এদিন ফের নয়া কৃষি আইন নিয়ে কেন্দ্রের বিজেপি সরকাররে উদ্দেশে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

বলেন, "দিল্লি এখন আলু, পটল, বেগুন সব খাবে। মানুষকে দেবে না। আগে রাজ্য সরকার দাম নিয়ন্ত্রণ করত। ফলে জিনিসপত্রের দাম বেড়ে গেলে আমরা ভর্তুকি দিয়ে মানুষের হাতে তুলে দিতে পারতাম। কিন্তু এখন সে উপায় নেই। এখন আলু, পটল, পেঁয়াজ সব কেড়ে নিয়েছে।" হুঁশিয়ারি দেন, "হয় কৃষি বিল প্রত্যাহার কর, নয় ভারত ছাড়।" 

আরও পড়ুন, 'মমতাকে ব্ল্যাকমেল করা যাবে না', নাম না করে শুভেন্দুকে বিঁধলেন ফিরহাদ

'স্বৈরাচারী শাসন চলছে', শিলিগুড়িতে পা দিয়েই তোপ দিলীপের, মুখ খুললেন গুরুং প্রসঙ্গেও

.