Malda: অ্যাডমিট জাল করে অসুস্থ স্ত্রীর হয়ে পরীক্ষায় স্বামী! শেষে...

অ্যাটেনডেন্স শিটে পুষ্পা চৌধুরীর ছবি ও নাম রয়েছে। কিন্তু অ্যাডমিট কার্ডে সিদ্ধার্থ শংকর দাসের ছবি। তারপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভুয়ো পরীক্ষার্থীকে হাতেনাতে ধরে ফেলে। 

Updated By: Jan 19, 2024, 05:42 PM IST
Malda: অ্যাডমিট জাল করে অসুস্থ স্ত্রীর হয়ে পরীক্ষায় স্বামী! শেষে...

রণজয় সিংহ: স্ত্রী অসুস্থ। তাই স্ত্রীর হয়ে পরীক্ষা দিচ্ছিলেন স্বামী। যদিও শেষপর্যন্ত শেষরক্ষা হল না। অ্যাডমিট কার্ড জাল করে স্ত্রীর হয়ে পরীক্ষা দিতে এসে হাতেনাতে পাকড়াও হলেন স্বামী। ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় মালদহের চাঁচোল কলেজ। আজ ছিল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিএ জেনারেলের ফিফথ সেমিস্টারের বাংলা বিষয়ের পরীক্ষা । মানিকচক কলেজের এক পরীক্ষার্থী পুষ্পা চৌধুরীর পরীক্ষার আসন পড়েছিল মালদহের চাঁচল কলেজে। কিন্তু পরীক্ষাকেন্দ্রে পুষ্পা চৌধুরীর পরিবর্তে পরীক্ষা দিতে আসেন তাঁর স্বামী সিদ্ধার্থ শংকর দাস।

পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই বিষয়টি নজরে আসে পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে থাকা পরীক্ষকের। অ্যাডমিট কার্ড পরীক্ষা করতেই ধরা পড়ে অ্যাডমিট কার্ডটি নকল। অ্যাটেনডেন্স শিটে পুষ্পা চৌধুরীর ছবি এবং নাম রয়েছে। কিন্তু অ্যাডমিট কার্ডে পুষ্পা চৌধুরীর ছবির পরিবর্তে সিদ্ধার্থ শংকর দাসের ছবি রয়েছে। এরপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভুয়ো পরীক্ষার্থীকে হাতেনাতে ধরে ফেলে। যদিও সিদ্ধার্থ শঙ্কর দাস সমস্ত অভিযোগ স্বীকার করে বলেন, তাঁর বোন পুষ্পা চৌধুরী শারীরিকভাবে অসুস্থ। তাঁর হয়ে তিনি পরীক্ষা দিতে এসেছেন। এদিকে এই ঘটনা সামনে আসতেই চাঁচোল কলেজ কর্তৃপক্ষ স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ করেন। ওই ভুয়ো পরীক্ষার্থীকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মানিকচক কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী পুষ্পা চৌধুরীর।শারীরিক অসুস্থতার কারণে তিনি পরীক্ষা দিতে পারছেন না। তাই স্ত্রীকে পরীক্ষায় উত্তীর্ণ করতে জালিয়াতির পথে হাঁটেন স্বামী। স্বামী সিদ্ধার্থ শংকর দাস স্ত্রী পুষ্পার হয়ে পরীক্ষা দিতে গিয়েছিলেন চাঁচল কলেজে। 

প্রসঙ্গত, কদিন আগে পাঞ্জাবে এরকমই একটি ঘটনা ঘটে। সেখানে প্রেমিকার হয়ে পরীক্ষা দিয়ে গিয়ে ধরা পড়েন এক যুবক। প্রেমিকার হয়ে পরীক্ষা দেওয়ার জন্য রীতিমতো ছদ্মবেশ ধারণ করেছিলেন ওই যুবক। মাথায় টুপি, কপালে লাল টিপ, চোখে আইশ্যাডো, আইলাইনার, ঠোঁটে লিপস্টিক, হাতে চুড়ি। চুড়িদার পরে সেজেগুজে  প্রেমিকা পরমজিৎ কউরের হয়ে পরীক্ষা দিতে বসেছিলেন আংরেজ সিং। এমনকি প্রেমিকা পরমজিৎ কউরের নামে ভুয়ো ভোটার ও আধার কার্ডও বানিয়ে ফেলেছিলেন অভিযুক্ত যুবক আংরেজ সিং। কিন্তু শেষপর্যন্ত হাতের আঙুলের ছাপ না মেলায়, তাঁর সব চেষ্টা-ই জলে যায়। পরীক্ষা দেওয়ার মাধপথে পরীক্ষাকেন্দ্রের ভিতর ধরা পড়ে যান তিনি।

আরও পড়ুন, Mid-day Meal: মিড-ডে মিলে পৌষ পার্বণের পাটিসাপটা, মেলে বিরিয়ানিও!

Malda: বাংলায় তৈরি কার্পেট-ই ছড়িয়ে পড়বে বিদেশে, শ্রমিকদের স্বপ্নপূরণে নয়া কারখানা মালদায়!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.