Netaji প্রসেনজিৎ? রাষ্ট্রপতিকে নিয়ে ভুয়ো টুইট Mahua-র, চাপে পড়ে ডিলিট

গত ২৩ জানুয়ারি রাষ্ট্রপতি ভবনে নেতাজির একটি ছবির আবরণ উন্মোচন করেন রাষ্ট্রপতি।  তার পরেই বিতর্কের শুরু

Updated By: Jan 25, 2021, 09:35 PM IST
Netaji প্রসেনজিৎ? রাষ্ট্রপতিকে নিয়ে ভুয়ো টুইট Mahua-র, চাপে পড়ে ডিলিট

নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নেতাজি সুভাষ চন্দ্র বসুর যে ছবির আবরণ উন্মোচন করেন তা ভুয়ো বলে বিপাকে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। 

তৃণমূল সাংসদের দাবি, নেতাজির জন্মজয়ন্তীতে উন্মোচন করা ওই ছবিটি আসলে সুভাষ চন্দ্র বসুর(Subash Chandra Basu) নয়, বরং তা 'গুমানামি' ছবিতে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। রাষ্ট্রপতির নাম করে একপ্রকার ফেক নিউজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন মহুয়া। এনিয়ে দেশজুড়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। কেন্দ্র জানিয়ে দিয়েছে নেতাজির ওই ছবিটা আসল। খোঁজ খবর না নিয়ে টুইট করতেই ওই বিপত্তি। পরিস্থিতি বেগতিক দেখে টুইটটি ডিলিট করে দেন মহুয়া মৈত্র। তাবে ওই টুইটের স্ক্রিন শর্ট ছড়িয়ে পড়েছে বিভিন্ন মহলে। আর এনিয়ে সরব হয়েছে বিজেপি।

আরও পড়ুন-নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে আমায় টিজ করেছে: Mamata

মহুয়ার ওই পোস্টে অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। এনিয়ে দলের তরফে কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত মেলেনি। সম্প্রতি সাংবাদিকদের দু পয়সার সাংবাদিক বলে মন্তব্য করেন। এর জন্য তাঁকে বয়কট করে জি ২৪ ঘণ্টা। তবে এখনও পর্যন্ত তাঁর সেই মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেননি মহুয়া। তাঁর সেই রুচির পরিচয় ফের পাওয়া গেল রাষ্ট্রপতিকে ঘিরে টুইটটিকে নিয়ে। 

গত ২৩ জানুয়ারি রাষ্ট্রপতি ভবনে নেতাজির একটি ছবির আবরণ উন্মোচন করেন রাষ্ট্রপতি।  তার পরেই বিতর্কের শুরু। ছবিটি দেখে নেট দুনিয়ায় হইচই শুরু হয়ে যায়। এর মধ্যেই বিতর্কে ঢুকে পড়নে মহুয়া মৈত্র। তিনি ওই ছবি রিটুইট করে লেখেন, রাম মন্দির ফান্ডে ৫ লাখ টাকা দান করার পর প্রসেনজিৎ-এর একটি ছবির আবরণ উন্মোচন করে নেতাজির প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি। ঈশ্বর এই দেশকে রক্ষা করুন। প্রসঙ্গত, ওই ছবিটি এঁকেছেন শিল্পী পরেশ মাইতি।

আরও পড়ুন-সমঝোতার হাত বাড়াল CPM, Left-Congress-র সঙ্গে 'সেক্যুলার' আব্বাস সিদ্দিকি?

বিতর্ক দানা বাঁধতেই কেন্দ্রের তরফে সোমবার জানিয়ে দেওয়া হয়েছে, নেতাজির ছবিকে প্রসেনজিৎ-এর বলে যে বিতর্ক শুরু হয়েছে তার কোনও ভিত্তি নেই। নেতাজির আসল ছবির উপরে ভিত্তি করেই ওই ছবিটি আঁকা। কোনও রকম খোঁজ খবর না করেই এই ধরনের বিতর্ক করা হচ্ছে। 

এদিকে এনিয়ে সুর চড়িয়েছে রাজ্য বিজেপি। এমনতিই তৃণমূল বিজেপির বিরুদ্ধে ভুয়ো ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগ এনে থাকে। এনিয়ে আজ বিজেপি নেতা অর্জুন সিং মহুয়া মৈত্রের(Mahua Moitra)উদ্দেশে টুইটে লেখেন, আপনার দোষ নয়। বিরোধীদের সম্পর্কে আপনারা যে ঘৃণা পোষণ করেন সেখানেই সমস্যাটা। দেশের রাষ্চ্রপতিকে হেয় করতে এতটা নীচে নামতে পারলেন! প্রভু রাম আপনাকে শুভ বুদ্ধি দান করুন। দেশের ইতিহাসকে জানুন।

অন্যদিকে, বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বলে থাকেন আমরা ফেক পোস্ট করে থাকি। কারা ভুয়ো পোস্টে করে থাকে তা এখন স্পষ্ট হয়ে গেল।

.