Madhyamik Exam 2024: ট্রেনে খোয়া গিয়েছে অ্যাডমিট, পুলিসের সহায়তায় অবশেষে কার্ড ফিরে পেল পরীক্ষার্থী

ট্রেনের মধ্যে স্কুল ব্যাগ ফেলে রেখে চলে যায় পরীক্ষার্থী। ব্যাগের মধ্যেই ছিল অ্যাডমিট কার্ড। অ্যাডমিট কার্ড হারিয়ে যাওয়ায় কান্নায় ভেঙে পড়ে শুভজিৎ ও তার পরিবার। তবে বহুরু হাইস্কুলের প্রধান শিক্ষক ও প্রশাসনের সহযোগিতায় পরীক্ষা দিতে পারে শুভজিৎ।

Updated By: Feb 2, 2024, 06:10 PM IST
Madhyamik Exam 2024: ট্রেনে খোয়া গিয়েছে অ্যাডমিট, পুলিসের সহায়তায় অবশেষে কার্ড ফিরে পেল পরীক্ষার্থী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রেনে খোয়া যাওয়া অ্যাডমিট কার্ড পুলিসের সহযোগিতায় ফিরে পেল এক পরীক্ষার্থী। জয়নগর থানার অন্তর্গত সরবেড়িয়া সনাতন হাই স্কুলের ছাত্র মাধ্যমিক পরীক্ষার্থী শুভজিৎ মন্ডলের পরীক্ষা কেন্দ্র বহুরু হাই স্কুল। এদিন সকালে গোচরন থেকে শিয়ালদহ, নামখানা লোকালে উঠে বহুরুতে মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় ট্রেনের মধ্যে স্কুল ব্যাগ ফেলে রেখে চলে যায়। ব্যাগের মধ্যেই ছিল অ্যাডমিট কার্ড। 

আরও পড়ুন, Kolkata International Book Fair 2024: বইমেলায় কেনেন ৩ লাখ ৩৬ হাজারের বই! বানাচ্ছেন দোতলা 'বইমহল' লাইব্রেরি...

অ্যাডমিট কার্ড হারিয়ে যাওয়ায় কান্নায় ভেঙে পড়ে শুভজিৎ ও তার পরিবার। তবে বহুরু হাইস্কুলের প্রধান শিক্ষক ও প্রশাসনের সহযোগিতায় পরীক্ষা দিতে পারে শুভজিৎ। তাকে সাহায্য করে সরবেড়িয়া সনাতন হাই স্কুলের শিক্ষকরা। বারুইপুর জিআরপি ও জয়নগর থানার উদ্যোগে তল্লাশি চালিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীর অ্যাডমিট কার্ড-সহ স্কুল ব্যাগ উদ্ধার করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শেষ হওয়ার পরে প্রশাসনের তরফ থেকে তার হাতে তুলে দেওয়া হয়। 

অ্যাডমিট কার্ড তো বটেই তার সঙ্গে হারিয়ে যাওয়া স্কুল ব্যাগ ফিরে পেয়ে খুশি মাধ্যমিক পরীক্ষার্থী শুভজিৎ-সহ তার পরিবার। অন্য একটি ঘটনায়, মাধ্যমিক পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে এগিয়ে দিতে গিয়ে মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হল পরীক্ষার্থীর খুড়তুতো দাদার। গুরুতর জখম হয়েছে দিদি রিক্তা ঘোষ। দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতাড়ের বলগোনা -গুসকরা রোডের দাউরাডাঙ্গা সংলগ্ন এলাকায়। মৃতের নাম অরিজিৎ ঘোষ(২১)।

বাড়ি ভাতাড়ের বেরুয়া গ্রামে। স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মাহাতা হাইস্কুলের ছাত্রী মাধ্যমিক পরীক্ষার্থী স্মৃতি ঘোষ তাঁর পরীক্ষা কেন্দ্র এরুয়ার উচ্চ বিদ্যালয়ে যাচ্ছিল। স্মৃতি তার বন্ধু-বান্ধবদের সঙ্গে গাড়ি করে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। গাড়ির পিছনে বাইকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিলেন পরীক্ষার্থীর খুড়তুতো দাদা অরিজিৎ ঘোষ ও  দিদি রিক্তা ঘোষ। ভাতাড়ের দাউরাডাঙ্গা সংলগ্ন এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি এলপিজি গ্যাস ভর্তি লরির সঙ্গে তাদের বাইকটির মুখোমুখি সংঘর্ষ হয়।

দুর্ঘটনাস্থলেই রাস্তার পাশে ছিটকে পড়েন বাইক আরোহীর অরিজিৎ ও রিক্তা। অরিজিতের মাথায় গুরুতর আঘাত পেয়ে দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। গুরুতর জখম অবস্থায় রিক্তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। পুলিস অভিজিতের দেহ উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য বর্ধমান মর্গে পাঠিয়েছে। পাশাপাশি ঘাতক গাড়িটিকে আটক করেছে। মর্মান্তিক এই দুর্ঘটনায় শোকস্তব্ধ গোটা গ্রাম-সহ পুরো এলাকা।

আরও পড়ুন, Madhyamik Exam 2024: টেস্টে পাশ করেনি, অ্যাডমিট কার্ড ফটোকপি করে মাধ্যমিক পরীক্ষা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.