WB Weather Update: শিয়রে ঘূর্ণাবর্ত, আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে কতটা বৃষ্টি জানাল আবহাওয়া দফতর

WB Weather Update: বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে। এর প্রভাবেই রাজ্য জুড়ে চলবে বৃষ্টি। ঝাড়খন্ড থেকে ক্যানিং পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত।

Updated By: Jul 25, 2024, 07:36 AM IST
WB Weather Update: শিয়রে ঘূর্ণাবর্ত, আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে কতটা বৃষ্টি জানাল আবহাওয়া দফতর

অয়ন ঘোষাল: বর্ষা এই রাজ্যে প্রবেশের পর অর্থাৎ ১০ জুন থেকে আজ ২৫ জুলাই পর্যন্ত রাজ্যে মোট বৃষ্টির ঘাটতি ১১ শতাংশ। এরমধ্যে দক্ষিণবঙ্গে ঘাটতি ৪৬ শতাংশ। উত্তরবঙ্গে ৪৭ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে। আরও বেশ কয়েক ঘণ্টা উত্তাল থাকবে বঙ্গোপসাগর। বইবে ঝোড়ো হাওয়া। ফলে আগামী ৭২ ঘণ্টা  মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন-উত্তরবঙ্গ এবার উত্তর-পূর্বে! প্রধানমন্ত্রীর কাছে কেন এমন আর্জি সুকান্তের?

মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে গেছে। ঝাড়খণ্ড ও সন্নিহিত এলাকায় রয়েছে একটি ঘুনাবর্ত। যা পূর্ব দিকে অর্থাৎ এই রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলার দিকে ঝুঁকে রয়েছে।

বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে। এর প্রভাবেই রাজ্য জুড়ে চলবে বৃষ্টি। ঝাড়খন্ড থেকে ক্যানিং পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত। গত ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলার এই মরশুমে দক্ষিণবঙ্গে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে। ৮৫.৪ মিলিমিটার।

দক্ষিণবঙ্গ

দক্ষিণের সমস্ত জেলাতেই আজ এবং আগামিকাল  বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে সার্বিক ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের দুএক জায়গায় ভারী বৃষ্টি হতেও পারে।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের জেলাগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা  কম হবে আজ এবং কাল। শনিবারের পর ফের বাড়তে পারে বৃষ্টির পরিমাণ উত্তরবঙ্গে।

কলকাতা

কলকাতা সহ তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী ২৪ ঘন্টা বা তারপরেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে।

পরিসংখ্যান

কাল রাতের তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি। আজ দিনভর মেঘলা আকাশ। তাই আজ রাতে এই তাপমাত্রা কিছুটা কমে ২৭ এর ঘরে নামবে। কাল দিনের তাপমাত্রা ৩১.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৪ থেকে ৯২ শতাংশ। মাঝেমাঝে তা ১০০ শতাংশের কাছাকাছি পৌঁছাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.