WB Weather Update: শিয়রে নিম্নচাপ, বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণের এই ৬ জেলায়

WB Weather Update: উত্তরবঙ্গে আজ অতি ভারী বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ারে। বৃষ্টি হতে পারে ২০০ মিমি পর্যন্ত। ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে

Updated By: Aug 8, 2024, 07:35 AM IST
WB Weather Update: শিয়রে নিম্নচাপ, বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণের এই ৬ জেলায়

অয়ন ঘোষাল: বাংলাদেশ  সংলগ্ন এলাকায় তৈরি ঘূর্ণাবর্ত পশ্চিম দিকে সরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্ন ঝাড়খন্ড এবং উত্তর ওড়িশা এলাকায় অবস্থান করছে। আজ এই সিস্টেম নিম্নচাপে পরিণত হবে। মৌসুমী অক্ষরেখা সক্রিয় বাংলায়। এই অক্ষরেখা রাঁচি ও দীঘার ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আরও পড়ুন-'ভারতের সঙ্গে আরও মধুর সম্পর্ক গড়ে তুলুন', ইউনূসের কাছে আর্জি শ্যালকের!

আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ৬ জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবার সম্ভাবনা বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া উত্তর দক্ষিণ ২৪ পরগনা জেলায়। কলকাতা সহ বাকি ৬ জেলায় বিক্ষিপ্তভাবে দিনের বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

কাল শুক্রবার বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে। পরশু শনিবার ফের বাড়বে বৃষ্টি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। শনিবার ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের তিন জেলায়। পুরুলিয়া পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি।

রবিবার বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। অপেক্ষাকৃত বেশি বৃষ্টি পাবে কলকাতা। দক্ষিণের সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত।

উত্তরবঙ্গে আজ অতি ভারী বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ারে। বৃষ্টি হতে পারে ২০০ মিমি পর্যন্ত। ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। কাল শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। বাকি তিন জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। পরশু শনিবার উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে।‌ প্রবল বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ারে। বাকি জেলাতেও শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা।

সিকিম ভুটানেও ভারী বৃষ্টি হতে পারে। আসামে প্রবল বর্ষণের সঙ্গে ওপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টির কারণে-

পার্বত্য জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে ধস নামতে পারে।

পার্বত্য এলাকার রাস্তায় দৃশ্যমান্যতা কমবে। নদীর জল স্তর বাড়তে পারে।

নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা।

কলকাতায় আজ এবং কাল হালকা থেকে মাঝারি বৃষ্টি। নিম্নচাপের প্রভাবে শনিবার বিকেলের পর কিছুটা বাড়তে পারে বৃষ্টির পরিমান। রবিবার তা আরও কিছুটা বাড়তে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.