Muhammad Yunus:'ভারতের সঙ্গে আরও মধুর সম্পর্ক গড়ে তুলুন', ইউনূসের কাছে আর্জি শ্যালকের!

বাংলাদেশের যিনি প্রধানমন্ত্রী হতে চলেছেন, সেই মহম্মদ ইউনূসের 'শ্বশুরবাড়ি' বর্ধমানে। বর্ধমান শহরের রাণীগঞ্জ বাজারের কাছে লস্করদিঘি এলাকায় বাড়ি শ্যালক আসফাক হোসেনের। ডাক নাম, বাবু মিয়া। 

Updated By: Aug 7, 2024, 10:55 PM IST
Muhammad Yunus:'ভারতের সঙ্গে আরও মধুর সম্পর্ক গড়ে তুলুন', ইউনূসের কাছে আর্জি শ্যালকের!

পার্থ চৌধুরী:  হাসিনার কুর্সিতে এবার নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনূস! 'ভারতের সঙ্গে আরও মধুর সম্পর্ক গড়ে তুলুন', বাংলাদেশের সম্ভাব্য প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানালেন শ্যালক আসফাক হোসেন। বললেন, 'ওনাকে যে দায়িত্ব দেওয়া হচ্ছে, ভগবানের আর্শীবাদে দায়িত্বটা ঠিকমতো পালন করুন। আপ্রাণ চেষ্টা করবেন, যাতে দেশকে সুন্দরভাবে গুছিয়ে তুলতে পারেন'।

আরও পড়ুন: Hilsha: হাসিনার হাতেই পদ্মা ইলিশ চুক্তির নবীকরণ! এবার? বাঙালি পাতে কি..

পদ্মপারে সেনাশাসন। প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। বাংলাদেশে এখন অন্তর্বর্তী সরকারের গঠনের প্রস্তুতি চলছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই  অন্তর্বর্তী সরকারের প্রধান হবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনূস। আগামিকাল, বৃহস্পতিবার দেশে ফিরছেন তিনি। সূত্রের খবর তেমনই।

এদিকে বাংলাদেশের যিনি প্রধানমন্ত্রী হতে চলেছেন, সেই মহম্মদ ইউনূসের 'শ্বশুরবাড়ি' বর্ধমানে। বর্ধমান শহরের রাণীগঞ্জ বাজারের কাছে লস্করদিঘি এলাকায় বাড়ি শ্যালক আসফাক হোসেনের। ডাক নাম, বাবু মিয়া। জামাইবাবুর কাছে তাঁর আর্জি, 'স্পট ভিসার ব্যবস্থা করুন, যাতে সব লোকের সুবিধা হয়। অনেক দেশ তো স্পটে ভিসা দেয়, কষ্ট হয় না মানুষের। ১০ দিন, ১৫ দিন লাগিয়ে দেয়, এটার থেকে নিস্তার পাই। আর প্রবীণ নাগরিকদের যেন একটু সুবিধা দেন, ওদেশে যাওয়ার।'

আসফাক জানালেন,  'আমি তো প্রত্যেক বছরই একবার করে  বাংলাদেশ যাই।  আমার হার্টের সমস্য়া ওখানে হয়েছিল। আমার ভাগ্নে হার্টের ডাক্তার।  স্টেন্ট বসিয়ে দিয়েছিল। চেকআপের জন্য আমাকে যেতে হয়। ইউরিনে সমস্যা হয়েছিল, হাসপাতালে ভর্তি হয়েছিলাম। না গেলে দিদি বলে, এতদিন আসিসনি কেন। ঘন ঘন আসবি। আমি বলি, ঘন ঘন আসা যাবে না। ভিসা পাওয়া যায় না'।

আরও পড়ুন:  Purulia: এই নব্য 'নীলে'র মধ্যে দিয়ে লাল মাটির দেশ কি ব্রিটিশযুগে ফিরছে? জানুন তাঁতঘরের আঁতের কথা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.