Bypoll Election 2024: কংগ্রেসের সঙ্গে রফা নেই! বামফ্রন্টে এল লিবারেশন, হাড়োয়া কি ছাড়া হবে ISF-কে?

Left front: ৫ টি আসনে প্রার্থী দিল তারা। প্রত্যেকটা শরিক দলই পেল একটা করে টিকিট। তবে একটি আসন কি আইএসএফ-এর জন্য ছেড়ে রাখলেন?

Updated By: Oct 21, 2024, 09:26 PM IST
Bypoll Election 2024: কংগ্রেসের সঙ্গে রফা নেই! বামফ্রন্টে এল লিবারেশন, হাড়োয়া কি ছাড়া হবে ISF-কে?
ফাইল ছবি

মৌমিতা চক্রবর্তী: কয়েকদিনের মধ্যেই বাংলায় ৬ আসনের উপনির্বাচন। বিজেপি, তৃণমূল তাদের প্রার্থী আগেই ঘোষণা করে দিয়েছিল। এবার প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। তাদের তালিকায় রয়েছে বেশ কিছু চমক। 

আরও পড়ুন, Junior Doctor Protest: ৪৫ মিনিটের বদলে ২ ঘণ্টা ৭ মিনিট! নমনীয় মমতায় অনশন কি উঠবে?

আজ দুপুরে আলিমুদ্দিন এ ফোন আসে বিধানভবনের তরফে। আলিমুদ্দিন এর তরফে জানিয়ে দেওয়া হয়, আপনারা তো আগে আলোচনার জন্য বলেন নি। আমাদের তালিকা তৈরী হয়ে গেছে। সূত্রের খবর,পরে সন্ধ্যাতেও বিমান বসু এ ব্যাপারে জানিয়ে দিয়েছেন বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি কে। ২০২৬ এর জন্য পথ খোলা থাকছে কিন্তু এবার অনেক দেড়ি হয়ে গেছে, রাত সাড়ে সাতটায় নয়া প্রদেশ সভাপতি কে জানিয়েছে ফ্রন্ট চেয়ারম্যান। রাত ৮টায় কে সি বেনুগোপাল কে সবটাই জানিয়ে দিয়েছেন শুভঙ্কর সরকার। এ রকম পরিস্থিতিতে প্রার্থী ঘোষণা করে দিল বামফ্রন্ট। ৫ টি আসনে প্রার্থী দিল তারা। প্রত্যেকটা শরিক দলই পেল একটা করে টিকিট। তবে একটি আসন কি আইএসএফ-এর জন্য ছেড়ে রাখলেন? উঠছে প্রশ্ন। জানা গিয়েছে, হাড়োয়া কেন্দ্র নিয়ে নওশাদ সিদ্দিকির আইএসএফ-র সঙ্গে কথা চালিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট। বাম-জোটে নতুন সংযোজন। এবার বামফ্রন্টের মধ্যে চলে এল সিপিআই (এম-এল)। নৈহাটিতে নির্বাচনে এ বার লড়াইয়ে লিবারেশন প্রার্থী। বামেদের এই ঘোষণায় তোলপাড় পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।  পার্টি লাইন নিয়ে তীব্র বিবাদ, লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্যের রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ানো, কখনও-কখনও নো-ভোট টু বিজেপি নিয়ে খোঁচা, সব তিক্ততা পেরিয়ে এক মঞ্চে আবার লিবারেশন। 

কারা কারা হলেন প্রার্থী?
সিতাইয়ে বামফ্রন্টের প্রার্থী হচ্ছেন ফরওয়ার্ড ব্লকের অরুণ কুমার বর্মন। মাদারিহাটে বামফ্রন্টের প্রার্থী আরএসপির পদ্ম ওঁরাও। নৈহাটিতে প্রার্থী সিপিআইএম লিবারেশনের দেবজ্যোতি মজুমদার। মেদিনীপুরে সিপিআই প্রার্থী হচ্ছেন মণিকুন্তল খামরুই। একামাত্র তালডাংরাই প্রার্থী দিয়েছে সিপিআই(এম)। তালডাংরাই বামফ্রন্ট প্রার্থী দেবকান্তি মাহান্তি। 

সিপিএমের রাজ্য কমিটির সদস্য তন্ময় ভট্টাচার্য বলেন, 'বিজেপি ও তৃণমূলকে হারানোটা আমাদের লক্ষ্য। সেই হিসেবে সমস্ত বাম দলগুলি এক জায়গায় আসছে। তারই অঙ্গ হিসেবে আমরা নৈহাটির আসনটিতে বামফ্রন্ট সিপিআইএম (লিবারেশন)কে ছেড়েছি।' 

আরও পড়ুন, Bypoll Election 2024: ব্যপক উন্নয়নে খুশি! ভোটমুখী বাংলায় উত্তরবঙ্গে তৃণমূলে যোগদান শয়ে শয়ে রাজনৈতিক কর্মীর...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.