Manipur Landslide: শনিবার পাহাড়ে ফিরছে মণিপুরের ধসে মৃত ৯ জওয়ানের দেহ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

মালবাজারের নাগরাকাটার জওয়ান শঙ্কর ছেত্রীর মৃত্যু হয়েছে ওই ধসে

Updated By: Jul 2, 2022, 05:15 PM IST
Manipur Landslide: শনিবার পাহাড়ে ফিরছে মণিপুরের ধসে মৃত ৯ জওয়ানের দেহ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

কায়েশ আনসারি: মণিপুরে ভয়ঙ্কর ধসে মৃতের সংখ্যা বেড়ে হল ১৮। এদের মধ্যে রয়েছেন দার্জিলিং ও সংলগ্ন এলাকা ৯ জওয়ান। ওই ধসে মৃত্যু হয়েছে মালবাজারের নাগরাকাটার জওয়ান শংকর ছেত্রীর। নিখোঁজ রয়েছেন বসিরহাটের বাসিন্দা ও জওয়ান মহিউদ্দিন আহমেদের। ওই মর্মান্তিক ঘটনায় শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। জেলা প্রশাসন সূত্রে খবর শনিবার পাহাড়ে ফিরছে শহিদ জওয়ানদের দেহ।

মর্মান্তিক ওই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায় একটি টুইট করে লিখেছেন, মণিপুরের ধসে নিহত হয়েছেন দার্জিলিংয়ের ৯ জওয়ান। খবরটি শুনে আমি স্তম্ভিত। এরা সবাই ১০৭ টেরিটোরিয়াল আর্মির জওয়ান ছিলেন। ওইসব জওয়ানদের পরিবারের সদস্যদের আমি গভীর সমবেদনা জানাচ্ছি।

বুধবার রাতে টুপুর ইয়ার্ড রেলওয়ে কনস্ট্রাকশন সাইটের কাছে ১০৭ নম্বর টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে আচমকাই আছড়ে পড়ে এক ভূমিধস। তাতেই চাপা পড়ে যান কমপক্ষে ৫০ জন। গতকালই ৮ জনের দেহ উদ্ধার হয়। তাদের মধ্যে ছিলেন টেরিটোরিয়াল আর্মির ৭ জওয়ান এবং এক সাধারণ নাগরিক। 

মণিপুরে ধসে  শহিদ হয়েছেন মালবাজারের নাগরাকাটার জওয়ান শংকর ছেত্রী। ৩০ বছরের তরতাজা যুবকের শহিদ হওয়ার খবর নাগরাকাটার খাসবস্তিতে শংকরের বাড়িতে পৌঁছতেই এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। পরিবার সূত্রে জানা গিয়েছে, শংকর মণিপুরের নোনে জেলায় রেলের একটি নির্মীয়মান প্রকল্পে অন্যান্যদের সাথে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। আচমকা পাহাড় থেকে বিশাল ধস আছড়ে পড়ে তাঁদের উপর। ধসের তলায় চাপা পড়ে যান তিনি। মারাত্মক জখম হন। পরে প্রাণ হারান।

শহিদ শংকরের স্ত্রী ও পাঁচ বছরের একটি মেয়ে রয়েছে। শংকররা তিন ভাই। সে-ই ছোট। ছোট থেকেই স্বপ্ন দেখতেন, সেনায় যোগ দিয়ে দেশ সেবা করার। আগামী অগাস্টে অসুস্থ বাবার অস্ত্রোপচারের জন্য বাড়ি ফেরার কথা ছিল শংকরের। কিন্তু সে ফেরা আর হল না। কথা বলতে গিয়ে বার বারই গলা ধরে আসছিল শংকরের স্ত্রী পুনমের। পুনম জানান, মাত্র মাস চারেক আগেই বদলি হয়ে মণিপুরের ডিউটিতে গিয়েছিলেন। ফোনে বার বার বলতেন দুঃশ্চিন্তা না করার জন্য। ঘটনার পর থেকেই শংকরের সাথে আর বাড়ির কেউ আর কোনও যোগাযোগ করতে পারেনি। তারপরই আসে মৃত্যুসংবাদ।

মণিপুরের মুখ্যমন্ত্রী জানিয়েছেন ধসে ৪৫ জন নিখোঁজ।  যাদের মৃত্যু হয়েছে তাদের পরিবারকে ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হবে। আশাকারি ২-৩ দিনের মধ্য়ে তল্লাশি শেষ হয়ে যাবে।

আরও পড়ুন-বিদ্যুতে বিপর্যয়! দিঘায় সমুদ্রে নেমে মৃত্যু ২ পর্যটকের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.