বাড়ি‌-জমির একাংশ নদীগর্ভে, উঠল করলায় বাঁধনির্মাণের দাবি

ভাঙনের আতঙ্কে রাতের ঘুম উড়ে গেছে এলাকাবাসীর।

Updated By: Jul 4, 2021, 01:54 PM IST
বাড়ি‌-জমির একাংশ নদীগর্ভে, উঠল করলায় বাঁধনির্মাণের দাবি

নিজস্ব প্রতিবেদন: বর্ষা নামতেই করলা নদীর জলোচ্ছ্বাসে তলিয়ে যাচ্ছে একের পর এক বাস্তু জমি। বিশাল এলাকা ‌জুড়ে ভাঙন শুরু হ‌ওয়ায় আতঙ্কিত জলপাইগুড়ি‌র মোহিতনগর এলাকার বাসিন্দারা। অবিলম্বে করলা নদীতে বাঁধ নির্মাণের দাবিও তুললেন তাঁরা।

জলপাইগুড়ি (Jalpaiguri) সদর ব্লকের অরবিন্দ পঞ্চায়েতের মোহিতনগর এলাকায় ইতিমধ্যে‌ই বেশ কয়েকটি বাড়ি‌র জমির একাংশ নদীগর্ভে তলিয়ে গেছে বলে অভিযোগ। বিষয়টি স্থানীয় প্রশাসন‌কেও জানানো হয়েছে।

আরও পড়ুন: টিকা বিতর্কে তদন্তের নির্দেশ স্বাস্থ্য দফতরের, ভ্যাকসিন প্রাপকের বাড়িতে চিকিত্‍সকদল

নদী-ভাঙনের কবল থেকে এলাকা ও এলাকাবাসীকে রক্ষার জন্য অবিলম্বে করলা নদীতে (Karala River) বাঁধ নির্মাণের দাবি তুলেছেন গ্রাম‌বাসীরা। স্থানীয় বাসিন্দা অশোক দাস, সুনীতা মালো ও শিবশঙ্কর মিত্র বলেন, ভাঙনের আতঙ্কে রাতের ঘুম উড়ে গেছে তাঁদের। 

স্থানীয় পঞ্চায়েত প্রধান অনিতাচন্দ্র লোহার বলেন, নদী-ভাঙন রোধের জন্য এই এলাকায় একটি বাঁধ নির্মাণের প্রয়োজনের কথা বলা হয়েছে জেলা প্রশাসন‌কে।

অন্য দিকে, লাগাতার ভারী বৃষ্টিতে জলপাইগুড়ি শহর লাগোয়া বালাপাড়া-সহ বেশ কয়েকটি বাঁধে ফাটল দেখা দিয়েছে। বাঁধ মেরামতির দাবিও জানিয়েছেন বাসিন্দারা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: অবশেষে জঙ্গলে ফিরল হাতির দল, স্বস্তিতে বনকর্মী থেকে এলাকাবাসী

.