কংগ্রেসে যোগ দিলেন লক্ষ্মণ শেঠ, ভোটের ময়দানে নামছেন তমলুক থেকেই

০১৪ সালে পার্টি থেকে লক্ষ্মণ শেঠকে বহিষ্কার করে সিপিএম।তারপর ২০১৬ সালে বিজেপিতে যোগ দেন তিনি।

Updated By: Mar 28, 2019, 10:47 AM IST
কংগ্রেসে যোগ দিলেন লক্ষ্মণ শেঠ, ভোটের ময়দানে নামছেন তমলুক থেকেই

 নিজস্ব প্রতিবেদন: জল্পনার অবসান। ফের দলবদল করছেন লক্ষণ শেঠ। লোকসভা নির্বাচনের আগে 'হাত'এর হাত ধরলেন তিনি। আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রাক্তন সিপিএম নেতা লক্ষণ শেঠ। এবার লোকসভা নির্বাচনে তমলুক কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে প্রতিনিধিত্ব করবেন তিনি।  

 

তাঁর কংগ্রেসে যোগদান নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিন। কিন্তু তাঁর যোগদান বিষয়ে দ্বিধাবিভক্ত ছিল কংগ্রেস। সূত্রের খবর, আবদুল মান্নান কখনই লক্ষণ শেঠের যোগদানের বিষয়ে মত দেননি।  মান্নান-অনুগামীরা বরাবরই এর বিরোধিতা করেছেন। তবে অপরপক্ষ এবিষয়ে মত দিয়েছেন।  তা নিয়ে সোমেন মিত্রের ওপর ক্রমাগত চাপ বাড়ছিল বলে খবর। 

দেওয়াল লিখন ঘিরে বচসা, কংগ্রেস কর্মীদের ওপর হামলার অভিযোগ
এই বিষয়টি কেন্দ্র করেই লক্ষণ শেঠের কংগ্রেসে যোগদানের বিষয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্বকেও জানানো হয়। পরে সেখান থেকে সবুজ সঙ্কেত মেলার পরই সব জল্পনার অবসান ঘটল। এবার তমলুক লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী হলেন লক্ষণ শেঠ। 

গাঁটের কড়ি ফেলে জেড ক্যাটাগরির নেতা-মন্ত্রীদের ভোটপ্রচারের খরচ, জানাল কমিশন
 ২০১৪ সালে পার্টি থেকে লক্ষ্মণ শেঠকে বহিষ্কার করে সিপিএম। তারপর ২০১৬ সালে বিজেপিতে যোগ দেন তিনি। কিন্তু ২০১৮ শেষ হওয়ার আগে কেন্দ্রের শাসক দলের সঙ্গেও সম্পর্ক ছিন্ন হয় তাঁর। প্রকাশ্যে তৃণমূলে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেন লক্ষ্মণ। কিন্তু নন্দীগ্রামের ঘটনায় অভিযোগের আঙুল ওঠা এই নেতাকে কোনওভাবেই দলে নিতে আগ্রহী নয় তৃণমূল। তাই নিজের রাজনৈতিক অস্বিত্ব  টিকিয়ে রাখতে লক্ষ্মণ শেঠ কংগ্রেসে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। 

 

.