Hiran: 'জেহাদি হামলা ঠেকাতে বাধ্যতামূলক হোক সামরিক প্রশিক্ষণ', Modi-কে চিঠি BJP বিধায়কের

চিঠিতে উল্লেখ করলেন বাংলা ও কেরলের কথা।

Updated By: Oct 23, 2021, 09:17 PM IST
Hiran: 'জেহাদি হামলা ঠেকাতে বাধ্যতামূলক হোক সামরিক প্রশিক্ষণ', Modi-কে চিঠি BJP বিধায়কের

নিজস্ব প্রতিবেদন: 'বাংলার ও কেরলের' ১৮ বছর বয়সী তরুণ-তরুণীদের বাধ্যতামূলকভাবে সামরিক প্রশিক্ষণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে (PM Narendra Modi) চিঠি দিলেন খড়গপুরের বিজেপি বিধায়ক হিরণ (Hiran)। তাঁর প্রস্তাব, সীমান্ত সংঘর্ষ এবং জঙ্গি হামলার শহিদ জওয়ানদের পরিবারকে 'তেরঙ্গা পরিবারের' মর্যাদা দিক কেন্দ্রীয় সরকার। 

কেন এমন দাবি? মোদী-কে লেখা দু'পাতার চিঠিতে হিরণ লিখেছেন, 'সাম্প্রতিক প্রেক্ষাপটে কেরল এবং বাংলার বিশেষত হিন্দু পরিবারগুলির উপর সাম্প্রদায়িক অত্যাচার এবং জেহাদি হামলা ঠেকাতে এই পদক্ষেপ করা দরকার'। চিঠিতে শহিদ জওয়ানদের পরিবারকে 'তেরঙ্গা পরিবার'-র মর্যাদা দেওয়া-সহ আরও বেশ কয়েকটি প্রস্তাব দিয়েছেন তিনি। যেমন, রাজ্য- জেলা- মহকুমা- ব্লক, এমনকী পুরসভা-পঞ্চায়েত স্তরেও ১৫ অগস্ট, ২৬ জানুয়ারির সরকারি অনুষ্ঠানে শহিদ সেনা পরিবারের সদস্যদের প্রধান অতিথি করা, শহিদদের নামে শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালের নামকরণ, রেলস্টেশন-রাস্তা-সরকারি দফতরের সামনে সংশ্লিষ্ট এলাকার শহিদ জওয়ানদের নামে ফলক বসানো, শহিদ দিবসে অনুষ্ঠান করা।

আরও পড়ুন: Keshpur: তৃণমূলের গোষ্ঠীকোন্দলে ফের উত্তপ্ত কেশপুর, গুরুতর আহত ২

এর আর যেদিন তৃণমূলের যোগ দেন আসানসোল সদ্য পদত্যাগী সাংসদ বাবুল সুপ্রিয়, সেদিন দলের তৎকালীন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের  বক্তব্যের 'বিরোধিতা' করেছিলেন খড়গপুরের বিজেপি বিধায়ক হিরণ। রেলের কাজের সমালোচনা করে প্রশ্ন তুলেছিলেন, 'এইভাবে কি উন্নয়নের কাজ হয়'? এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে ওঠে। এবার সরাসরি চিঠি লিখলেন প্রধানমন্ত্রীকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.