নৃশংসতার নজির! প্রৌঢ়ের দু-হাতের ১০ আঙুল কেটে নিল মোড়লরা

সালিশি সভার বিচারে প্রথমে স্থির হয়, বলি দেওয়া হবে ফন্দি সর্দারকে। তারপর ঠিক হয়, আঙুল কেটে নেওয়া হবে।

Updated By: Oct 10, 2018, 06:10 PM IST
নৃশংসতার নজির! প্রৌঢ়ের দু-হাতের ১০ আঙুল কেটে নিল মোড়লরা
আতঙ্কিত পরিবার

নিজস্ব প্রতিবেদন : ডাইন অপবাদে কেটে নেওয়া হল আদিবাসী প্রৌঢ়ের দুহাতের ১০টি আঙুল। ঘটনাটি ঘটেছে বীরভূমের পাড়ুইয়ে। অভিযোগ, সালিশি সভা বসিয়ে হাতের আঙুল কাটার নিদান দেন গ্রামের মোড়লরা।

ডাইন অপবাদে মধ্যযুগীয় বর্বরতা এই প্রথম নয়। এর আগেও নৃশংসতার বীভত্সতায় শিউরে উঠেছে মানুষ। আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন। কিন্তু বাস্তব পরিস্থিতি যে তিমিরে সেই তিমিরেই রয়ে গেছে। অবস্থার যে কোনও পরিবর্তন হয়নি তার প্রমাণ বীরভূমের পাড়ুইয়ের এই ঘটনা। সমাজের অলিতে-গলিতে কুসংস্কার কতখানি আক্রান্ত যুবকের নাম ফন্দি সর্দার।

আরও পড়ুন, গুলি করে কোমরে পিস্তল গুঁজে পালাল দুষ্কৃতী, সিসিটিভি ফুটেজ ঘিরে চাঞ্চল্য

পাড়ুইয়ের কসবা অঞ্চলের রাধাকেষ্টপুর গ্রামের বাসিন্দা ফন্দি সর্দার। অভিযোগ, তাঁর উপর কালা জাদু ভর করেছে বলে কয়েকদিন ধরেই দাবি করতে শুরু করেছিলেন স্থানীয়রা। এরপরই গ্রামে সালিশি সভা বসানো হয়। সেই সালিশি সভার বিচারে প্রথমে স্থির হয়, বলি দেওয়া হবে ফন্দি সর্দারকে। তারপর ঠিক হয়, বলি নয়। তাঁর দুহাতের ১০টি আঙুল কেটে নেওয়া হবে।

আরও পড়ুন, 'হস্তক্ষেপ নয়', পুজো অনুদান মামলায় হাইকোর্টে জয় রাজ্যের

এরপরই ফন্দি সর্দারের দুহাতের ১০টি আঙুল কেটে নেয় মোড়লরা। আশঙ্কাজনক অবস্থায় এরপর ফর্ন্দি সর্দারকে বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি করেন পরিবারের লোকজন। অস্ত্রোপচার করা হয়েছে তাঁর হাতে। বর্তমানে ফন্দি সর্দারের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিত্সকরা। ঘটনার তদন্ত শুরু করেছে পাঁড়ুই থানার পুলিস। এই ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গ্রামে। আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে ফন্দি সর্দারের পরিবার।

.