'মুখ্যমন্ত্রীর লাল শালু দেখে ক্ষ্যাপা ষাঁড়ের মত দৌড়াচ্ছেে BJP' কটাক্ষ কল্যাণের, আক্রমণ রাজ্যপালকেও

"... আপনারও গাড়ির চাকা তাহলে কলকাতায় ঘুরবে না।" রাজ্যপালকে হুঁশিয়ারি সাংসদের। 

Updated By: Nov 28, 2020, 09:13 PM IST
'মুখ্যমন্ত্রীর লাল শালু দেখে ক্ষ্যাপা ষাঁড়ের মত দৌড়াচ্ছেে BJP' কটাক্ষ কল্যাণের, আক্রমণ রাজ্যপালকেও

নিজস্ব প্রতিবেদন : "মমতা বন্দ্যোপাধ্যায় গত তিন দিনে দু'খানা লাল শালু টাঙিয়ে দিয়েছেন। যে লাল শালু দেখে বিজেপি খ্য়াপা ষাঁড় হয়ে গিয়েছে। খ্যাপা ষাঁড়ের মত দৌড়াচ্ছে। খানাকুলের জনভায় থেকে বিজেপিকে বিঁধে তীব্র কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "প্রথম লাল শালুতে বলেছেন 'দুয়ারে দুয়ারে সরকার' আর দ্বিতীয়টা হল বাংলার যেকোনও মানুষের স্বাস্থ্যবিমার কার্ড থাকবে। সেই কার্ডে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা করা হবে।" মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণাতেই বিজেপির 'মাথা খারাপ' হয়ে গিয়েছে বলে দাবি করেন তিনি। 

শুধু বিজেপি নয়, খানাকুলের জনসভা থেকে রাজ্য়পাল জগদীপ ধনখড়ের উদ্দেশেও আক্রমণ শানিয়েছেন কল্য়াণ বন্দ্যোপাধ্য়ায়। বলেন, "গুজরাট থেকে এখানে একজন রাজ্যপাল এসেছেন। জগদীপ ধনখড়। তিনি বাংলার ইতিহাস জানেন না। শুনে রাখুন, আপনি যদি ৩৫৬ ধারা জারি করেন এই পশ্চিমবাংলায়, তাহলে আপনারও গাড়ির চাকা কলকাতায় ঘুরবে না। লড়াই কী জিনিস তৃণমূল জানে। এটা গুজরাট, রাজস্থান নয়। এটা পশ্চিমবঙ্গ।" প্রসঙ্গত, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের প্রেক্ষিতে বিজেপি শিবির ও রাজপাল, কোনও তরফ থেকেই এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি।

প্রসঙ্গত, শ্রীরামপুরের সাংসদের জনসভায় এদিন খানাকুলের বিভিন্ন প্রান্ত থেকে বহু কর্মী ও সমর্থকরা আসেন। নিজের বক্তব্যে তাঁদের প্রত্যেকের উদ্দেশেই বার্তা দেন সাংসদ। দলীয় কর্মীদের উদ্দেশে কল্যাণ বন্দ্য়োপাধ্যায়ের স্পষ্ট নির্দেশ, "বুথভিত্তিক মানুষকে বোঝাও। এই দলে নেতার কোনও দাম নেই। যে কর্মী কাজ করেন, তাঁর দামই পার্টির কাছে বেশি। যে কাজ করবেন, তিনি পদে থাকবেন। যিনি করবেন না, তিনি টা-টা বাই-বাই। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক। এখানে কোনও দাদা নেই, কোনও দিদি নেই।"

আরও পড়ুন, 'লাইনে আরও ৪...সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে মুখ্যমন্ত্রীকে ডাকতে পারেন রাজ্যপাল', বিস্ফোরক দাবি সৌমিত্রর

.