Kalna: কবিতা পাঠের আসর থেকে হাতিয়ে নিয়েছেন জুতো, প্রাক্তন উপ পুরপ্রধানকে কোর্টে তুললেন কালনার কবি

কবির ওই লেখা দেখে খেপে বোম উপ পুরো প্রধান। শটান গিয়ে হাজির কানলা থানায়। জুতো চোরের অপবাদ দিয়ে তাকে গালিগালাজ করছে বলে, কবির বিরুদ্ধে কেস ঠুকে দেন

Updated By: Jan 16, 2023, 05:01 PM IST
Kalna: কবিতা পাঠের আসর থেকে হাতিয়ে নিয়েছেন জুতো, প্রাক্তন উপ পুরপ্রধানকে কোর্টে তুললেন কালনার কবি
প্রাক্তন উপ পুরপ্রধান

সঞ্জয় রাজবংশী: জুতো চুরির অভিযোগ খোদ প্রাক্তন উপ পুরপ্রধানের বিরুদ্ধে। এক কবিতা পাঠের আসর থেকে জুতো চুরির অভিযোগে প্রাক্তন উপ প্রধানকে আদালতে তুললেন পূর্ব বর্ধমানের কালনার এক কবি। ২০১৫ সালে ঘটনা। এখনও হাল ছাড়তে নারাজ মনোরঞ্জন সাহা নামে ওই কবি।

আরও পড়ুন- ঝালদা পুরসভা দখল করল কংগ্রেস, ২ নির্দল কাউন্সিলরের ভোটই হাত শিবিরে

ঘটনার সূত্রপাত ২০১৫ সালে। কালনার বাসিন্দা কবি মনোরঞ্জন সাহা ও তৎকালীন সিপিএম পরিচালিত কালনা পুরসভার উপ-পুরপ্রধান সিদ্ধেশ্বর আচার্য দুজনই এক কবিতা পাঠের আসরে  উপস্থিত হয়েছিলেন। কবি মনোরঞ্জন সাহার দাবি, কবিতা পাঠ শেষে তিনি দেখেন তার জুতো জোড়া উধাও। ৩২৫ টাকা দিয়ে নতুন জুতোটি তিনি কিনেছিলেন। অগত্যা খালি পায়ে তিনি বাড়ি ফেরেন। তবে কয়েকদিন পর তিনি দেখতে পারেন তার বন্ধু উপ-পুরপ্রধান সিদ্ধেশ্বর আচার্য তার সেই ৩২৫ টাকার জুতো পড়ে দিব্যি হেঁটে চলে বেড়াচ্ছে। জুতো ফেরত চাইলে দুই জনের মধ্যে বাগ বিতন্ডাও শুরু হয়। কিন্তু সিদ্ধেশ্বর বাবু জুতো ফেরাতে নারাজ। জুতো না পেয়ে কবি কলম ধরলেন। লিখলেন-"কবির জুতো করলো চুরি/ হাজার ছুতো দিচ্ছে চোর/ পথে ঘাটে চর্চা জোর" 

কবির ওই লেখা দেখে খেপে বোম উপ পুরো প্রধান। শটান গিয়ে হাজির কানলা থানায়। জুতো চোরের অপবাদ দিয়ে তাকে গালিগালাজ করছে বলে, কবির বিরুদ্ধে কেস ঠুকে দেন। তবে ছাড়ার পাত্র নয় কবিও । তার জুতো চুরি গেছে বলে তিনিও একটি মামলা ঠুকে দেন থানায়। সেই অভিযোগেরই মামলা চলছে কালনা মহকুমা আদালতে। শুরু হয়েছে তার সাওয়াল জবাব। 

মাত্র ৩২৫ টাকার জুতো চুরির ঘটনায়  আইনি লড়াই লড়তে ইতিমধ্যেই কবির হাজার হাজার টাকা ব্যয় হয়েছে। তবুও তার বক্তব্য, লাখ টাকা খরচ হলেও তিনি শেষ দেখে ছাড়বেন। প্রয়োজনে তিনি বাড়ি বিক্রি করবেন কিন্তু জুতো তার ফেরত চাই।

অন্যদিকে, প্রাক্তন উপ-পুরপ্রধানের বক্তব্য, কবিতার আসর থেকে বেরোবার সময় তিনি দেখেন তার জুতো জোড়া সেখানে নেই ।অন্য একটি ছেঁড়া জুতো পড়ে ছিল। সেটি পরেই তিনি বাড়ি আসেন । পরে সেই জুতো তুলে রেখে দেন। তার পরিবার সম্ভ্রান্ত পরিবার। তিনি কখনোই জুতো চুরি করতে পারেন না। তাকে জুতো চোরের অপবাদ দেয়া হয়েছে। এতে তার মানহানি হয়েছে । এদিকে কবির আইনজীবী জানিয়েছে যে এই ধরনের জুতো পাল্টাপাল্টি নিয়ে মামলা তিনি আগে কখনো দেখেননি। তবে তিনি চাইবেন তার মক্কেল যেন তার জুতো ফেরত পান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.