যাদবপুরে বাম অরাজকতা উত্খাত না করা পর্যন্ত থামব না, হুমকি এবিভিপির

জেএনইউয়ে ঘটনায় ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ষোষ সহ ১৯ জনের বিরুদ্ধে এফআইআর হয়েছে

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Jan 7, 2020, 03:07 PM IST
যাদবপুরে বাম অরাজকতা উত্খাত না করা পর্যন্ত থামব না, হুমকি এবিভিপির

নিজস্ব প্রতিবেদন: জেএনইউতে মার খেয়েছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের কর্মীরা। এর বিরুদ্ধে আন্দোলনে নামবে এবিভিপি। বামপন্থী সংগঠনের নিজেদের মধ্যেকার গন্ডগোলেই ওই ঘটনা ঘটেছে। এমনটাই জানালেন এবিভিপির জাতীয় সম্পাদক সপ্তর্ষি সরকার। পাশাপাশি এও বলা হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বামপন্থীদের অরাজকতার বিরুদ্ধে আন্দোলনে নামবে এবিভিপি।

আরও পড়ুন-গেট অব ইন্ডিয়ায় বিক্ষোভে ‘ফ্রি কাশ্মীর’ প্ল্যাকার্ড, মানে বোঝাতে  তরজায় সেনা-বিজেপি

উল্লেখ্য, জেএনইউয়ে ঘটনায় ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ষোষ সহ ১৯ জনের বিরুদ্ধে এফআইআর হয়েছে। পশ্চিমবঙ্গ এবিভিপির দাবি, জেএনইউয়ের ভিসির দাবিকে সমর্থন করে এবিভিপি। ওখানে আমাদের ২৫ জন আক্রান্ত। ঐশীদের গ্রেফতার করা হোক। জেএনইউয়ে ভাঙচুরের নিন্দা করছি। হামলাকারীদের দ্রুত শাস্তি হোক।

আরও পড়ুন-JNU কাণ্ডে ছাত্র সংসদ সভানেত্রী ঐশী ঘোষ সহ ১৯ জনের বিরুদ্ধে দায়ের FIR

এবিভিপির তরফে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, জেএনইউতে বামপন্থীদের হামলায় আহত হয়েছেন এবিভিপির বিশ্ববিদ্যালয় ইউনিট সেক্রেটারি মণীষ জাঙ্গিট। মেরে তার হাত ভেঙে দেওয়া হয়। বেশ কিছুদিন ধরেই ওরা নিজেদের লোকজনকে বিদ্যার্থী পরিষদের বলে চালিয়ে বদনাম ছড়াচ্ছিল।  বেশকিছুদিন ধরেই ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলেন করছে বামপন্থীরা। এর মধ্যেই সাধারণ পড়ুয়া যাঁরা রেজিস্ট্রেশন করতে যাচ্ছিল তাদের হাত থেকে কাগজ কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলা হচ্ছিল। ওই ঘটনার প্রতিবাদ করাতেই লাঠি, রড দিয়ে সাধারণ পড়ুয়াদের বেধড়ক পেটানো হয়।

মঙ্গলবার সপ্তর্ষি আরও বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অরাজকতা করছে বামপন্থী ছাত্ররা। এদের বিশ্ববিদ্যালয় থেকে বের না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।  

.