Tapan Kandu Murder Case: ঝালদাকাণ্ডে প্রথম চার্জশিট পেশ করছে CBI, নাম নেই তৎকালীন IC-র

৮৯ দিনের মাথায় দেওয়া হচ্ছে চার্জশিট। সেই চার্জশিটে ধৃত ৫ জনের নাম থাকলেও নেই আইসি-র নাম। এই নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

Updated By: Jun 13, 2022, 12:39 PM IST
Tapan Kandu Murder Case: ঝালদাকাণ্ডে প্রথম চার্জশিট পেশ করছে CBI, নাম নেই তৎকালীন IC-র
ফাইল ছবি

অনুপ মুখোপাধ্যায়: পুরুলিয়ার ঝালদাতে তপন কান্দু খুনের ঘটনায় চার্জশিট পেশ করতে চলেছে সিবিআই। সেই চার্জশিটে ধৃত ৫ জনের নাম থাকলেও নেই আইসি-র নাম। এই নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। ৮৯ দিনের মাথায় দেওয়া হচ্ছে চার্জশিট। তবে সূত্রের খবর, ঝালদা থানার তদন্তে কোনওভাবেই আইসিকে ক্লিনচিট দিচ্ছে না সিবিআই। তাদের পক্ষ থেকে বলা হয়েছে এটা কেবল প্রথম চার্জশিট। 

যে পাঁচজনের নাম চার্জশিটে রয়েছে তারা হলেন তপন কান্দুর দাদা নরেন কান্দু, ভাইপো দীপক কান্দু, আশিক খান, কলেবর সিং এবং সত্যবান প্রামাণিক। পুরুলিয়া আদালতে  প্রথম চার্জাশিট জমা করবে সিবিআই। মৃতের স্ত্রী পূর্ণিমা কান্দু দাবি করেন, সিবিআই তদন্ত করা হোক। কারণ তাঁর অভিযোগ, ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষ এই ঘটনায় বিভিন্ন ভাবে প্রভাবিত করছেন। সিবিআই হাইকোর্টে  নির্দেশে পর তদন্ত ভার হাতে নেয়। 

ঠিক কী ঘটেছিল ঝালদায়? 

গত ১৩ মার্চ খুন হন পুরুলিয়া ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। ঝালদা–বাঘমুন্ডি রাজ্য সড়কে তাঁকে খুব কাছ থেকে গুলি করে চম্পট দেয় দুষ্কৃতীরা। কীভাবে এই ঘটনা ঘটল? কারা খুন করল কাউন্সিলরকে? সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। 

আরও পড়ুন, Gaighata: রাতের খাবারে কীটনাশক! মৃত ১৪ পথ কুকুর, প্রতিবাদে স্থানীয়রা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.