Sonarpur Incident: জামালের চোখ ধাঁধানো প্রাসাদ! বাড়িতে সুইমিং পুল, পোষে ঘোড়া, পাহারায় ৫০ CCTV

Jamaluddin Sardar: সোনারপুরে রাস্তার উপরেই  জামালউদ্দিনের পেল্লাই সাইজের বাড়ি। চারদিক মোড়া কাচে। রয়েছে উঁচু পাঁচিলও। রয়েছে সুইমিংপুল। বাড়ির ভিতরে ঘোড়া। কার ছত্রচ্ছায়ায় জামালের বাড়বাড়ন্ত? উঠছে প্রশ্ন।   

Updated By: Jul 17, 2024, 04:05 PM IST
Sonarpur Incident: জামালের চোখ ধাঁধানো প্রাসাদ! বাড়িতে সুইমিং পুল, পোষে ঘোড়া, পাহারায় ৫০ CCTV
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোনারপুরে পেল্লাই সাইজের বাড়ি জামালউদ্দিন সর্দারের। কী করেন জামালউদ্দিন? আয়ের উত্‍সই বা কী? সোনারপুরে একদম রাস্তার উপরেই প্রকান্ড বাড়ি। তিন তলা বাড়িটি হলুদ-নীল রঙ করা, চারদিক মোড়া কাচে। রয়েছে উঁচু পাঁচিলও, রয়েছে মোট ৫০টি সিসিটিভি ক্যামেরা। বাড়ির মধ্যে থাকা সুইমিং পুল থেকে ঘোড়া পোষার মতো এলাহি ব্যবস্থা। কার ছত্রচ্ছায়ায় জামালউদ্দিনের বাড়বাড়ন্ত? উঠছে প্রশ্ন।

আরও পড়ুন, Soumitra Khan | Arjun Singh: ভোটের পর প্রথম বৈঠকেই 'বেসুরো' সৌমিত্র-অর্জুন! সুকান্তর কটাক্ষ, 'মমতা CPIM-র ছাত্রী'...

স্থানীয়দের অভিযোগ, অন্যের জমি হাতানোয় ‘মাস্টার’ ছিল জামাল। অন্যের জমি হাতিয়ে বানিয়ে ছিলেন প্রাসাদোপম বাড়ি। কী নেই সেখানে! বিলাসবহুল বাড়ির মধ্যে রয়েছে জলাশয়। পাশে একটা জলাভূমিতে ঘুরে বেড়াচ্ছে কচ্ছপ। বিরাট গেট খুলে ভিতরে প্রবেশ করলেই দেখতে পাবেন মাঝে ঝাঁ চকচকে সরু রাস্তা, তার দু’ধারে বাহারি গাছ। ভিতরে বাড়ির আরেকটা অংশ রয়েছে।

স্থানীয় সূত্রে খবর, এক সময় মুহুরির কাজ করতেন জামাল। কাজের সূত্রে প্রশাসন থেকে রাজনৈতিক নেতার সঙ্গে খাতির ভালই তাঁর। এখন আর মুহুরির কাজ করেন না জামাল। তবে জমির দালালি করেন। জামালের একটি সাধের ঘোড়া রয়েছে। সেই ঘোড়া দেখাশোনা করতে মাসে ১০ হাজার টাকা লোক রাখা হয়েছে। তাঁর নাম শাহজাহান মল্লিক। 

এ হেন জামালের বিরুদ্ধেই সালিশি সভায় মহিলার পায়ে শিকল বেঁধে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠল। অভিযুক্ত জামালউদ্দিন সর্দার পরিচিত তৃণমূল কর্মী বলে অভিযোগ। অভিযোগকারী মহিলার দাবি, তাঁর পায়ে শিকল বেঁধে ফেলে রেখা হয়েছিল। শুধু তাই নয়, মারধর ও গালিগালাজও করা হয়েছিল বলে অভিযোগ মহিলার। নির্যাতিতার নাম রশিদা বিবি। থানায় জানিয়েও কোন কাজ হয়নি বলে অভিযোগ। 

পারিবারিক সমস্য়া মেটানোর জন্য জামালউদ্দিন সর্দার তাঁকে বাড়িতে ডেকে পাঠায়। এরপর তাঁর হাত পা শিকল দিয়ে বেঁধে রাখা হয়। সেই অবস্থাতে সালিশি সভায় তাঁকে প্রশ্ন করা হয় বলে অভিযোগ। পুলিস সূত্রে খবর, শিকলে বেঁধে পেটানোর ঘটনায় মঙ্গলবারই মুজিদ খাঁ এবং অরবিন্দ সর্দার নামে দু’জনকে পাকড়াও করা হয়েছে।

আরও পড়ুন, Bengal Weather:২১ জুলাই বৃষ্টিতে ভাসবে কলকাতা, পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.