Jamai Sasthi 2024: এবার জামাইষষ্ঠীতে আকাশছোঁয়া আমের দাম! কোন আম কেজি প্রতি বিকোচ্ছে কত টাকায়?

Mango market price: হিমসাগর, ল্যাংড়া, আম্রপালি, চোষা আম সহ কয়েক ধরনের আম রয়েছে বাজারে। স্বাভাবিকের তুলনায় এবার ফলের চাহিদা অনেকটা কম। আর তাই বাজার দর এবার বেশি।

Updated By: Jun 10, 2024, 04:57 PM IST
Jamai Sasthi 2024: এবার জামাইষষ্ঠীতে আকাশছোঁয়া আমের দাম! কোন আম কেজি প্রতি বিকোচ্ছে কত টাকায়?

প্রদ্যুৎ দাস: সময়মতো বৃষ্টি হয়নি, অতিরিক্ত গরম। তার উপর ঝড়ে আমের দারুণ ক্ষতি হয়েছে মালদা, কৃষ্ণনগর, মুর্শিদাবাদ সহ পার্শ্ববর্তী এলাকায়। তাই এবছর জলপাইগুড়ির বাজারে সেভাবে আমের যোগান নেই। জামাইষষ্ঠীর বাজার আমের দাম আকাশছোঁয়া হতে চলেছে। এমনটাই মনে করছেন বিক্রেতারা। জলপাইগুড়িতে হিমসাগর আম আসলেও তার চাহিদা তেমনভাবে নেই। দাম আকাশছোঁয়া। বিক্রি হচ্ছে কেজি প্রতি ১০০ থেকে ১২০ টাকা। অন্যান্য আমও বাজারে আসলেও, দাম অনেকটাই বেশি। সাধারণ আম বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকা কিলো দরে। তাও আবার গত বছরের থেকে স্বাদে কম আবার দামে বেশি। ফলে এবার জামাইষষ্ঠীতে আগুন থাকবে আমের বাজার। বলছেন বিক্রেতারা।

কিছু কিছু আম বিক্রেতা বলছেন, অনেক অসাধু ব্যবসায়ী  অন্যান্য আমকে হিমসাগর আম বলে বিক্রি করছেন। সব মিলিয়ে এবার আর কম দামে আম বাজারে পাওয়া যাচ্ছে না। এটা বলতেই হবে। হাতে গোনা আর মাত্র দুদিন। তারপরেই বাঙালির ঘরে ঘরে পালিত হবে জামাইষষ্ঠী। আর সেই উপলক্ষে জামাইকে খাওয়ানোর ক্ষেত্রে কোনও কিছুই খামতি রাখতে চাইছেন না শাশুড়িরা। ইতিমধ্যেই বাজার করতে শুরু করে দিয়েছেন শাশুড়িরা। বিভিন্ন ধরনের মাছ, মাংস সহ রকমারি মিষ্টি, দইয়ের ব্যবস্থা তো থাকছেই। সেখানে জামাইষষ্ঠীতে আমের সম্ভার থাকবে না তা কী করে হয়! তাই ময়নাগুড়ি ফল বাজারে ইতিমধ্যেই ক্রেতাদের ভিড় জমতে শুরু করেছে। তবে দাম দেখে চিন্তিত হয়ে পড়েছেন অনেকেই। স্বাভাবিকের তুলনায় এবার ফলের চাহিদা অনেকটা কম। আর সেই কারণেই বাজার দর এবার একটু বেশি বলেই জানিয়েছেন ফল বিক্রেতারা। ফলে এবার জামাইষষ্ঠীর আমের বাজার তেমনভাবে জমবে না বলেই দাবি ব্যবসায়ীদের।

জামাইষষ্ঠীর জন্য ইতিমধ্যেই আমের রকমারি ধরন বাজারে এনেছেন। হিমসাগর, ল্যাংড়া, আম্রপালি, চোষা আম সহ কয়েক ধরনের আম রয়েছে বাজারে। এছাড়াও, বিভিন্ন ফল যেমন লিচু, আপেল, কমলা, পেয়ারা, মৌসুমী, তরমুজ রয়েছে দোকানে। শনিবার ফল কিনতে আসা এক ক্রেতা কৃষ্ণা দাস যেমন বলেন, "এবার ফলের দাম একটু বেশি মনে হচ্ছে। জামাইষষ্ঠীর আগে কিছু কিছু বাজার করে রাখছি ।" আরেক ক্রেতা পপি রায় বলেন, " জামাইষষ্ঠীর জন্য ফল কিনতে বাজারে এসেছি। বেশ কয়েক ধরনের ফল কিনলাম। স্বাভাবিকের তুলনায় দাম একটু বেশি-ই মনে হল।" দাম বাড়ার কারণেই ফলের বাজার এবার তেমনভাবে জমবে না বলেই মনে করছেন ফল ব্যবসায়ীরা। এই বিষয়ে এক ফল বিক্রেতা ভুবন রায় বলেন, "মনে হচ্ছে এবার বাজার তেমন জমবে না। ফলের দাম একটু বেশি আছে। তাছাড়া ফলের জোগান এবার তুলনামূলক ভাবে কম।" আরেক ব্যবসায়ী রাজু বসু বলেন, " বাজারে অনেক ধরনের ফল আছে। আমের মধ্যে হিমসাগর, ল্যাংড়া, চোষা আম রয়েছে। মানুষজন আসছেন ফল কিনছেন।"

আরও পড়ুন, Kidney Selling Racket: 'কিডনি দিলেই ১৫ লক্ষ', বিক্রি করেও মেলেনি টাকা! রায়গঞ্জে ফের সক্রিয় পাচারচক্র? জোর চাঞ্চল্য...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.