Madhyamik Examination 2023: হাতির হানায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু! মর্মান্তিক ঘটনা, শোকপ্রকাশ মমতার

সাড়া বছর প্রস্তুতি নিয়েও জীবনের প্রথম বড় পরীক্ষা দেওয়া হল না অর্জুনের। বৃহস্পতিবার নিজের বাড়ি থেকে বাবার সঙ্গে মোটর বাইকে করে বার হয়ে বেলাকবা কেবলপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের উদ্দেশ্যে আসছিল অর্জুন। তখনই বৈকন্ঠপুর ফরেস্টের মহারাজঘাট এলাকায় জংলি হাতির সামনে পরে যায় অর্জুন দাস।

Updated By: Feb 23, 2023, 02:18 PM IST
Madhyamik Examination 2023: হাতির হানায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু! মর্মান্তিক ঘটনা, শোকপ্রকাশ মমতার
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেলাকোবায় হাতির হানায় মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর। শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর। হাতি দলছুট হলে নিয়ন্ত্রণ করা মুশকিল। পরীক্ষার্থীদের জন্য আলাদা বাসের ব্যবস্থার নির্দেশ মমতার। এদিন এই ঘটনা দুঃখপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, জীবনের প্রথম উল্লেখযোগ্য জায়গায় যাওয়ার আগে এই দুর্ঘটনা। কিন্তু এগুলো তো আমাদের হাতে নেই। কিন্তু গ্রিন ট্রাইব্যুনালে হাতিকে নিয়ন্ত্রণ করা নিয়ে নির্দিষ্ট কোনও নীতি নেই। কেউই তো ভাবতে পারেনি এ ধরণের ঘটনা ঘটবে। তবে প্রশাসনকে বলেছি, পরীক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করে দিতে যাতে পায়ে হেঁটে যেতে না হয়। 

আরও পড়ুন, Joynagar: নাবালিকার বিয়ে রুখে দিলেন বিডিও, আটক বর-কনে সহ পরিবার

সাড়া বছর প্রস্তুতি নিয়েও জীবনের প্রথম বড় পরীক্ষা দেওয়া হল না অর্জুনের। বৃহস্পতিবার নিজের বাড়ি থেকে বাবার সঙ্গে মোটর বাইকে করে বার হয়ে বেলাকবা কেবলপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের উদ্দেশ্যে আসছিল অর্জুন। তখনই বৈকন্ঠপুর ফরেস্টের মহারাজঘাট এলাকায় জংলি হাতির সামনে পরে যায় অর্জুন দাস। নিমেষেই হাতি অর্জুনকে আক্রমণ করে। স্থানীয়রা মাধ্যমিক পরীক্ষার্থী অর্জুনকে দ্রুত জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকেরা অর্জুনকে মৃত বলে ঘোষণা করে।

প্রসঙ্গত, হাতির আক্রমণের সময় অর্জুন দাসের বাবা বিষ্ণু দাস প্রাণ বাঁচাতে বাইক থেকে ঝাঁপ দেন। কিন্তু পালাতে পারেননি অর্জুন। বাইক থেকে নেমে পালানোর চেষ্টা করার সময় পড়ে যায় রাস্তায়। এরপর দাঁতালটি অর্জুনের দেহ পা দিয়ে চেপে দিয়ে জঙ্গলে ঢুকে যায়। অর্জুন বারোপাটিয়া পাঁচিরামনাহাটা স্কুলের ছাত্র ছিল। তার কেবলপাড়া হাইস্কুলে মাধ্যমিকের পরীক্ষার সিট পড়েছিল। ছাত্রের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

ঘটনা প্রসঙ্গে বন বিভাগের সি সি এফ এস কে মলে জানিয়েছেন, বেলাকোবা রেঞ্জের সঞ্জয় দত্ত বৈকন্ঠপুর ফরেস্ট  এলাকায় হাতির আক্রমণে এক জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই জলপাইগুড়ির ডিএম এবং গৌতম দেবকে ওই ছাত্রীর বাড়ি পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো মৃত ছাত্রের বাড়িতে খোঁজখবর নিতে গেলেন গৌতম দেব, জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদরা সহ অন্যান্য আধিকারিকরা।

আরও পড়ুন, Madhyamik Exam 2023: রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.