বড়দিনে জাঁকিয়ে পড়ছে না শীত, সপ্তাহের মাঝামাঝি রয়েছে বৃষ্টির সম্ভাবনাও

বড়দিনের আনন্দ কি ভেস্তে দিতে পারে বৃষ্টি? আবহাওয়ার ভাবগতিক দেখে এই প্রশ্নটাই এখন বড় হয়ে দেখা দিচ্ছে। সেরকমই বলছে আবহাওয়ার পূর্বাভাস।

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Dec 24, 2019, 07:58 AM IST
বড়দিনে জাঁকিয়ে পড়ছে না শীত, সপ্তাহের মাঝামাঝি রয়েছে বৃষ্টির সম্ভাবনাও

নিজস্ব প্রতিবেদন: বড়দিনের আনন্দ কি ভেস্তে দিতে পারে বৃষ্টি? আবহাওয়ার ভাবগতিক দেখে এই প্রশ্নটাই এখন বড় হয়ে দেখা দিচ্ছে। সেরকমই বলছে আবহাওয়ার পূর্বাভাস।

আরও পড়ুন-হাইকোর্টে মামলার জেরে CAA বিরোধিতায় খানিক পিছু হঠল রাজ্য সরকার

সোমবারের থেকে তাপমাত্রা কিছুটা কমলেও ওপরের দিকেই থাকছে পারদ। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ২৩.৫ ডিগ্রি।  হাওয়া অফিসের বক্তব্য এই তাপমাত্রা স্বাভাবিক।

কয়েকদিন ধরে তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ঘোরাফেরা করছিল। সঙ্গে ছিল উত্তুরে হাওয়ার দাপট। যার ফলে শনিবার কৃষ্ণনগর-সহ কিছু এলাকায় শৈত্যপ্রবাহ হয়। কলকাতাতেও জাঁকিয়ে পড়েছিল শীত। তবে রবিবার থেকে মেঘ এবং কুয়াশার জেরে উত্তরে হাওয়া বাধা পাচ্ছে। ফলে গত কয়েকদিনের তুলনায় ঠান্ডা কিছুটা কমেছে শহরে। আর এই কারনে শহরে বড়দিনে জাঁকিয়ে ঠান্ডা পড়ছে না শহরে। সপ্তাহের মাঝামাঝি হালকা বৃষ্টিও হতে পারে এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর।

আরও পড়ুন-NRC-CAA বিরোধিতায় সোনিয়া-শরদ সহ অবিজেপি মুখ্যমন্ত্রীদের চিঠি মমতার, ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক

বৃহস্পতিবার বেলা ১২ টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস কলকাতায় সহ পশ্চিমের জেলাগুলিতে। এমনটাই জানা যাচ্ছে আবহাওয়া দফতরের তরফে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পরিমান বাড়লেও, মধ্যরাতের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। বৃহস্পতিবার পশ্চিম ও পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, হুগলি, কলকাতা , হাওড়া, দুই ২৪ পরগণায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাঁকুড়া, পুরুলিয়া ও দুই বর্ধমানে হালকা বৃষ্টি হতে পারে। 

এদিকে,  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে  পারদ কিছুটা চড়লেও পশ্চিমের জেলাগুলো কিন্তু কনকনে ঠান্ডাই বজায় থাকবে। উত্তরবঙ্গেও হাড় কাঁপানো ঠান্ডার পরিস্থিতির কোন হেরফের হবে না।

.