Indian Navys Marine Commando: আকাশ থেকে পড়ে রহস্যমৃত্যু তরুণ বায়ুসেনার, পানাগড়ে চাঞ্চল্য

প্যারাসুট থেকে পড়ে গিয়ে মৃত্যু হল প্রশিক্ষণরত বায়ুসেনা কর্মীর। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বাঁকুড়া জেলায়। বড়জোড়া ব্লকের ঘুটগড়িয়া এলাকার একটি কারখানার সামনে আহত অবস্থায় ওই সেনা কর্মীকে পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ওই সেনা কর্মীর পাশেই পড়ে ছিল প্যারাসুট। 

Updated By: Apr 6, 2023, 07:30 AM IST
Indian Navys Marine Commando: আকাশ থেকে পড়ে রহস্যমৃত্যু তরুণ বায়ুসেনার, পানাগড়ে চাঞ্চল্য
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারাসুট-সহ এক সেনা কর্মীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেল পুলিস। বুধবার সকালে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের ঘুটগড়িয়া এলাকার একটি কারখানার সামনে আহত অবস্থায় ওই সেনা কর্মীকে পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। ওই সেনা কর্মীর পাশেই পড়ে ছিল প্যারাসুট। খবর পেয়ে বড়জোড়া থানার পুলিস ওই সেনা কর্মীকে উদ্ধার করে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। আহত ওই ব্যাক্তির পোষাক দেখে পুলিসের প্রাথমিক অনুমান তিনি নৌসেনার কর্মী।

আরও পড়ুন, Jalpaiguri: প্রভাবশালীদের মদতে তদন্তে ঢিলেমি! মুখ্যমন্ত্রীর কাছে বিচারের দাবি বিজেপি বিধায়কের

পুলিসের তরফে ইতিমধ্যেই কাঁকসা থানার মাধ্যমে পানাগড় সেনা ছাউনিতে খবর দেওয়া হয়েছে। প্যারাসুটে কোনও যান্ত্রিক গোলযোগের কারণে এই ঘটনা ঘটেছে নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে মৃত নৌসেনা কর্মীর নাম চন্দ্রকা গোবিন্দা (৩১)। মৃত নৌসেনা কর্মী অন্ধ্র প্রদেশের বাসিন্দা। পুলিস ও বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে, পানাগড়ে বায়ুসেনার প্রশিক্ষণ শিবির চলছিল। সেখানে প্রশিক্ষণ চলকালীন প্যারাসুট নিয়ে ক্যাম্পের নির্দিষ্টি রাডারের বাইরে কোনওভাবে বেরিয়ে যান ওই বায়ুসেনা কর্মী। তারপর ঘুটগড়িয়ার একটি কারখানার পিছনে এই দুর্ঘটনা ঘটে। 

প্রশিক্ষণ চলকালীন ওই বায়ুসেনা কর্মীর এভাবে মৃত্যু হওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। সম্প্রতি ব্যারাকপুরের সেনা ছাউনিতে প্রশিক্ষণ চলার সময়ে দুর্ঘটনায় মৃত্যু হয় দুই তরুণ সেনার। রিভার ক্রসিং এক্সারসাইজ চলার সময়ে তার ছিঁড়ে ঘটেছে এই দুর্ঘটনা। তাতেই জলে পড়ে মারা যান দুই সেনা। ব্যারাকপুরের সরোবর লেকে দড়ির সাহায্যে নদী পারাপারের প্রশিক্ষণ করানো হচ্ছিল। সেই সময় আচমকা দড়ি ছিঁড়ে গিয়ে তিন জন সেনা জওয়ান লেকের জলে পড়ে যান। ওই ট্রেনিংয়ের নাম অ্যাসল্ট রিভার ক্রসিং এক্সারসাইজ। তলায় জল থাকে, উপরে বাঁধা তার বেয়ে পার হতে হয় এপার থেকে ওপার। সেই প্রশিক্ষণ চলার সময়েই আচমকা তার ছিঁড়ে তলায় সরোবরে পরে যান তিন সেনা জওয়ান।

আরও পড়ুন, Sikkim Avalanche: অফিস ট্যুরে গিয়ে তুষারধসের কবলে, আর বাড়ি ফেরা হল না শিলিগুড়ির সৌরভের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.