India Republic Day 2024: কুয়াশামোড়া সকাল থেকেই জেলা জুড়ে চলছে প্রজাতন্ত্র উদযাপন...

India Republic Day 2024: জেলা জুড়ে উদযাপিত হচ্ছে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস। আজ, ২৬ জানুয়ারি ২০২৪ শুক্রবার সকাল থেকেই উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ জুড়ে শুরু হয়ে গিয়েছে রিপাবলিক ডে সেলিব্রেশন।

Updated By: Jan 26, 2024, 01:00 PM IST
India Republic Day 2024: কুয়াশামোড়া সকাল থেকেই জেলা জুড়ে চলছে প্রজাতন্ত্র উদযাপন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জেলা জুড়ে উদযাপিত হচ্ছে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস। আজ, ২৬ জানুয়ারি ২০২৪ শুক্রবার সকাল থেকেই উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ জুড়ে শুরু হয়ে গিয়েছে রিপাবলিক ডে সেলিব্রেশন।

আরও পড়ুন: Bankura: কংসাবতী জলাধারে কত পরিযায়ী পাখি? মুকুটমণিপুরে শুরু পাখিসুমারি...

সকাল ৯টায় জলপাইগুড়ি টাউন ক্লাব স্টেডিয়ামে জেলাশাসক শামা পারভিন জাতীয় পতাকা উত্তোলন করেন, পাশাপাশি চলে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ ও দেশাত্মবোধক সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিন জলপাইগুড়ি জেলা পরিষদ এবং জলপাইগুড়ি পুরসভাতেও পতাকা উত্তোলনের অনুষ্ঠান করা হয়। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে যথাযথ মর্যাদার সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হল জলপাইগুড়িতে। প্রজাপিতা 
ব্রহ্মাকুমারী ঈশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের উপস্থিতিতে জলপাইগুড়ি শিল্পসমিতি পাড়া সেন্টারে শুক্রবার সকালে পতাকা উত্তোলন করা হয়।

শুক্রবার ঝাড়গ্রাম জেলায় পালিত হল ৭৫ তম প্রজাতন্ত্র দিবস। জেলার মূল অনুষ্ঠানটি হল ঝাড়গ্রামের স্টেডিয়াম মাঠে। জেলাশাসক সুনীল আগরওয়াল জাতীয় পতাকা উত্তোলন করেন। তাঁকে সহায়তা করেন জেলা পুলিশ সুপার অরিজিৎ সিনহা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ও পুলিশ প্রশাসনের আধিকারিকরা। প্রত্যেকবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান দেখার জন্য সাধারণ মানুষজন ভিড় জমান স্টেডিয়াম মাঠে। এবারও ভিড় লক্ষ করা গেল ঝাড়গ্রামের স্টেডিয়ামে। স্কুলকলেজের ছাত্রছাত্রীরাও এদিনের কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।

৭৫ তম প্রজাতন্ত্র দিবস পালিত হল পূর্ব মেদিনীপুর জেলায়। জাতীয় পতাকা উত্তোলন করলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক তানবীর আফজল। তমলুক রাখাল মেমোরিয়াল ফুটবল গ্রাউন্ডে পালিত হল প্রজাতন্ত্র দিবস। জাতীয় পতাকা উত্তোলন, স্কুলকলেজে ছাত্রছাত্রীদের প্যারেড, কুচকাওয়াজ, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালন করা হল। পতাকা উত্তোলনের পরে জেলাশাসক পূর্ব মেদিনীপুরের স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানান।

হাওড়ার উলুবেড়িয়ায় ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পালিত হল যথাযোগ্য মর্যাদায়। উপস্থিত ছিলেন উলুবেরিয়া মহকুমা শাসক, উলুবেড়িয়া সাব ডিভিশনাল পুলিস অফিসার-সহ মহকুমার সাতটি থানার পুলিস আধিকারিকরা। প্যারেডে অংশগ্রহণ করে পুলিস থেকে স্কুলছাত্রছাত্রীরা। পাশাপাশি হয় সরকারি ট্যাবলো-সহ কুচকাওয়াজ অনুষ্ঠান।

মালদার জেলা ক্রীড়া সংস্থার ময়দানে উদযাপিত হল ২৬ জানুয়ারি। অংশ নেয় সীমান্ত রক্ষীবাহিনী, জেলা পুলিস, সিভিল ডিফেন্স, স্কুলকলেজের ছাত্রছাত্রীরা।

মর্যাদার সঙ্গে ৭৫ তম প্রজাতন্ত্র দিবস পালিত হল হুগলি জেলায়। জেলা সদর চুঁচুড়ার ইস্টার্ন গ্রাউন্ডে কুচকাওয়াজে অংশ নেন জেলা প্রশানের আধিকারিকরা। হুগলি জেলাশাসক মুক্তা আর্য পতাকা উত্তোলন করেন। রাজ্য সরকারের বিভিন্ন দফতর ও প্রকল্পের ট্যাবলো নিয়ে মাঠ প্রদক্ষিণ করা হয়। শেষ হয় সাংস্কৃতিক অনুষ্ঠান দিয়ে।

প্রজাতন্ত্র দিবস পালিত হল বসিরহাটেও। এই উপলক্ষে বসিরহাট স্টেডিয়ামে মহকুমাশাসক জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে চলে কুচকাওয়াজ। অনুষ্ঠান দেখতে বসিরহাট স্টেডিয়ামে ভিড় উপচে পড়ে।

আরও পড়ুন: Hooghly: ১০০ বছরের প্রিয়বালা ভোট দিতে চান, কিন্তু তালিকায় নাম নেই তাঁর!

বাঁকুড়ায় সাড়ম্বরে পালিত হল ৭৫ তম প্রজাতন্ত্র দিবস।  জেলা প্রশাসনের উদ্যোগে মূল অনুষ্ঠান আয়োজিত হল বাঁকুড়া স্টেডিয়ামে। হয় পতাকা উত্তোলন। পরে জেলা পুলিসের পক্ষ থেকে বিশেষ কুচকাওয়াজের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ছাড়াও ছিল বাঁকুড়া জেলা পুলিস, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সংস্থা ও সাংস্কৃতিক গোষ্ঠী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.