Jai Ram Ramesh on Mamata Banerjee: তৃণমূল নেত্রী বলছেন বাংলায় কংগ্রেসের সঙ্গে সম্পর্ক নেই, জয়রাম বললেন মমতাজি ছাড়া....

Jai Ram Ramesh on Mamata Banerjee: আগামিকাল কোচবিহার হয়ে বাংলায় প্রবেশ করবে রাহুল গান্ধীর ভারতে জোড়া ন্যায় যাত্রা। এনিয়ে মমতা বলেন, জোটের তরফে আমাক বলা হয়নি হয়নি যে দিদি আপনার ওখানে যাচ্ছি

Updated By: Jan 24, 2024, 02:38 PM IST
Jai Ram Ramesh on Mamata Banerjee: তৃণমূল নেত্রী বলছেন বাংলায় কংগ্রেসের সঙ্গে সম্পর্ক নেই, জয়রাম বললেন মমতাজি ছাড়া....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনে 'ইন্ডিয়া' জোটের আসন ভাগাভাগির জট অব্যহত। গতকালই রাহুল গান্ধী বলেছেন, মমতাজির সঙ্গে তাঁর ভালো সম্পর্ক। অনেকরকম সমস্যা হতে পারে। সমাধান বেরিয়ে আসবে। এদিনই মমতা বন্দ্যোপাধ্য়ায় দলের নেতাদের জানিয়ে দেন রাজ্যের ৪২ আসনেই লড়তে হবে। আর ২৪ ঘণ্টা পার হতে না হতেই মমতা জানিয়ে দিলেন, বাংলায় একলাই লড়াই করবে তৃণমূল কংগ্রেস। এবার এবার মুখ খুললেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

আরও পড়ুন-রামমন্দিরের গর্ভগৃহে বাঁদর! ভক্তরা বলছেন, হনুমানজি-ই এসেছেন...

বুধবার অসমের বঙ্গাইগাঁওতে সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে জয়রাম রমেশ বলেন, মমতাজির পুরো বয়ান আমি পড়িনি। তবে উনি বলেছেন উনি বিজেপিকে হারাতে চান। বিজেপিক হারাতে এক পাও পিছিয়ে আসবেন না। আমরা একটা লম্বা রাস্তা পাড়ি দিচ্ছি। সেই রাস্তায় কখনও কখনও স্পিড ব্রেকার চলে আসে। কখনও কখনও লালবাতি জ্বলে যায়। তার মানে এই নয় যে আমরা পিছিয়ে যাব। লাল বাতি সবুজ হয়ে যায়। আমাদের এগিয়ে যেতে হয়। কাল একই প্রশ্ন করা হয়েছিল রাহুল গান্ধীকে। রাহুলজি স্পষ্ট করে বলেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার নেতা, দেশের নেতা। ইন্ডিয়া জোটের একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ তৃণমূল কংগ্রেস। মমতাজি ছাড়া 'ইন্ডিয়া' জোট কল্পনাও করা যায় না। গতকাল মমতাজি বলেছেন, আমাদের প্রথম কাজ বিজেপিকে হারানো। জোটের ব্যাপারে কথা চলছে। কোনও না কোনও রাস্তা বের হবে। বাংলাতেও 'ইন্ডিয়া' জোট  হিসেবে লড়াই করবে। তাতে সবার সহযোগিতা থাকবে।

উল্লেখ্য, জোট নিয়ে আজ মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলায় জোট নিয়ে আমার সঙ্গে কথা হয়নি। বাংলায় একলা লড়াইয়ের সিদান্ত নিয়েছি। দেশের তিনশো আসনে লড়াই করুক কংগ্রেস। ভোটের পর সব সিদ্ধান্ত হবে। প্রসঙ্গত, বুধবার ছিল বর্ধমানে মমতার প্রশাসনিক বৈঠক। সেই বৈঠকে যাওয়ার আগে লোকসভা নির্বাচেন বাংলায় আসন সমঝোতা নিয়ে মুখ খেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ধমান যাওয়ার আগে তিনি বলেন,  বাংলায় কংগ্রেসের সঙ্গে আমাদের সম্পর্কে নেই। অল ইন্ডিয়ায় কংগ্রেস নিয়ে কী করব তা ভোটের পরে ঠিক করব।

অসম দিতে আগামিকাল কোচবিহার হয়ে বাংলায় প্রবেশ করবে রাহুল গান্ধীর ভারতে জোড়া ন্যায় যাত্রা। এনিয়ে মমতা বলেন, জোটের তরফে আমাক বলা হয়নি হয়নি যে দিদি আপনার ওখানে যাচ্ছি। গতকাল রাহুল বলেছেন, মমতার সঙ্গে তাঁর ভালো সম্পর্ক। সেই কথা উড়িয়ে আজ মমতা বলেন, আমার সঙ্গে জোট নিয়ে কোনও কথা হয়নি। আমি প্রস্তাব দিয়েছিলাম। ওরা প্রথম দিনেই তা প্র্ত্যাখান করেছে। বাংলায় একলা লড়ার সিদ্ধান্ত নিয়েছি।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.