অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ, হাওড়ায় যাত্রী ভোগান্তি, ২৪ ঘণ্টার খবরে তৎপর প্রশাসন

জি ২৪ ঘণ্টার খবরে শুরু ধরপাকড়।

Updated By: May 18, 2021, 12:25 PM IST
 অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ, হাওড়ায় যাত্রী ভোগান্তি, ২৪ ঘণ্টার খবরে তৎপর প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: জরুরি পরিষেবা ছাড়া লকডাউনে বন্ধ গণ পরিবহণ। ফলে নাজেহাল দূরপাল্লার ট্রেনে হাওড়া স্টেশনে ফেরা যাত্রী। একই অবস্থা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সাধারণ মানুষও। অভিযোগ, মানুষের এই অসহায়তার সুযোগ নিয়ে ঝোপ বুঝে কোপ মারতে শুরু করেছে অসাধু গাড়ি চালকদের একাংশ। চাওয়া হচ্ছে মাত্রাতিরিক্ত ভাড়া। জি ২৪ ঘণ্টার খবরের জেরে তৎপর প্রশাসন।    

আরও পড়ুন: প্রতিটি জেলার COVID19 হেল্পলাইন নম্বর টুইট ডেরেকের, সঙ্গে মোদী-অমিত-জগদীপকে খোঁচা

লকডাউনের জেরে প্রিপেড ট্যাক্সির দেখা নেই। রয়েছে হাতে গোনা কয়েকটি প্রাইভেট গাড়ি। ফলে হাওড়া স্টেশনে দূরপাল্লাপ ট্রেনে ফেরা যাত্রীদের এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ভোগান্তি চরমে। অভিযোগ এই অবস্থায় একাংশের গাড়ি চালক কার্যত ভাড়া নিয়ে জুলুম শুরু করেছেন। আকাশ ছোঁয়া ভাড়া চাইছেন। হাওড়া থেকে সল্টলেক যেতে সাতশো থেকে আটশো টাকা ভাড়া চাওয়া হচ্ছে। কোনও উপায় না পেয়ে সেই ভাড়াই দিচ্ছেন যাত্রীরা। চন্দননগরের বাসিন্দা সন্দীপ মালাকার। মঙ্গলবার সকালে স্পেশ্যাল ট্রেনে হাওড়া আসেন। মেডিসিন সাপ্লাইয়ের কাজের সঙ্গে যুক্ত। তাঁর অভিযোগ, হাওড়া থেকে এসএসকেএম হাসপাতাল যেতে সানি নামে এক গাড়ির চালক তাঁর থেকে ৬০০ টাকা ভাড়া চান। এই একটা ঘটনা নয়, যাত্রীদের তরফে এমনই একাধিক অভিযোগ করা হয়। 

আরও পড়ুন:   ফিরছে বিধান পরিষদ, জেনে নিন এই কক্ষ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য

জি ২৪ ঘণ্টার এই খবরের জেরে নড়েচড়ে বসে প্রশাসন। হাওড়া স্টেশন ট্রাফিক গার্ডের পুলিশ অভিযানে নামে। হাওড়া ব্রিজ ও সংলগ্ন এলাকায় শুরু হয় ধরপাকড়। অভিযুক্ত গাড়ি চালকদের থেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

.