অলীক টিকানাট্যরঙ্গ? জলপাইগুড়িতে ভ‍্যাকসিন না নিয়েই মিলছে সার্টিফিকেট

জেলা স্বাস্থ্য দফতর থেকে জানানো হয়েছে, টিকা নিয়ে সন্দেহজনক কিছু দেখলেই তার তদন্ত হবে।

Updated By: Jul 14, 2021, 09:33 PM IST
অলীক টিকানাট্যরঙ্গ? জলপাইগুড়িতে ভ‍্যাকসিন না নিয়েই মিলছে সার্টিফিকেট

নিজস্ব প্রতিবেদন: করোনা টিকা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল জলপাইগুড়ি শহরে। অভিযোগ, এক বেসরকারি হাসপাতালে ভ‍্যাকসিন না নিয়েই মিলছে সার্টিফিকেট। বিষয়টি নিয়ে জেলা স্বাস্থ্য দপ্ত-সহ পুলিসের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ভুক্তোভোগী। 

জলপাইগুড়ি (jalpaiguri) শহরের নয়াবস্তি এলাকার প্রবীণ বাসিন্দা অলীককুমার ঘোষ জানান, আজ, বুধবার সকালে সেকেন্ড ডোজের ভ‍্যাকসিন নেওয়ার জন্য তাঁর মোবাইলে একটি মেসেজ আসে। যে বেসরকারি হাসপাতাল থেকে মেসেজটি এসেছে সেখান থেকে তিনি টিকার প্রথম ডোজটি নেননি। অলীকবাবুর প্রশ্ন--তা হলে তাঁর কাছে দ্বিতীয় ডোজের জন্য মেসেজ আসবে কেন? তাঁর অনুমান, তবে কি টিকা নিয়ে ওই হাসপাতালে দুর্নীতি চলছে? শুধু তাই নয়, হাসপাতালটি থেকে টিকার প্রথম ডোজ না নিলেও তার সার্টিফিকেটও তিনি পেয়েছেন বলে জানান অলীক। 

আরও পড়ুন:  জি ২৪ ঘণ্টার খবরের জের, মাথাভাঙার কিশোরীর বাড়িতে প্রশাসনের প্রতিনিধিদল

অবসরপ্রাপ্ত সরকারিকর্মী অলীক‌ জানান, এক মাস আগে ওই হাসপাতাল থেকে টিকা নেওয়ার জন্য সেখানে নাম নথিভুক্ত করিয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সেখান থেকে টিকা নেননি। যাদের কাছ থেকে আদপেই টিকা নেননি তাদের কাছ থেকে তাঁর নামে টিকার প্রথম ডোজ নেওয়ার শংসাপত্রই-বা আসে কী করে আর দ্বিতীয় জোড নেওয়ার আমন্ত্রণই-বা আসে কী করে? 

অলীকের অনুমান, তাঁর নাম করে সম্ভব‌ত অন্য কাউকে প্রথম ডোজের ভ‍্যাকসিন দিয়েছে বেসরকারি হাসপাতালটি। তাই এবার দ্বিতীয় ডোজের জন্য সেই ব্যক্তিকে ডেকে পাঠানো হয়েছে। এই 'ডেকে পাঠাতে গিয়ে'ই মেসেজ ভুলক্রমে অলীকবাবুর কাছে চলে আসতে পারে। যা, তাঁর কথায়, একরকম গাফিলতিরই নামান্তর। নিজের এই অভিজ্ঞতা থেকেই তাঁর অভিযোগ, ভ‍্যাকসিন নিয়ে গাফিলতি বা গা-ছাড়া মনোভাব বা দুর্নীতি-- যে কোনও একটা কারণে‌ই তাঁর সঙ্গে এমন ঘটেছে। তিনি জানান, বিষয়টি নিয়ে জনস্বার্থেই তাই তিনি জলপাইগুড়ি‌ জেলা স্বাস্থ্য দপ্তর-সহ পুলিসের কাছেও অভিযোগ জানাবেন।

এ বিষয়ে প্রশ্ন করা হলে জলপাইগুড়ি জেলা মুখ‍্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর জ্যোতিষচন্দ্র দাস বলেন, এ ধরনের ঘটনা কখনোই কাম‍্য নয়। বিষয়টি নিয়ে কোনও অভিযোগ পেলে তদন্ত করা হবে।

অলীকবাবুর ঘটনাটি জানিয়ে এ বিষয়ে তাদের কী মত জানতে চাওয়া হলে টিকাদানকারী ওই বেসরকারি হাসপাতালটির তরফে নরেন্দ্র কুমার আগরওয়াল জানান, এই মুহূর্তে তিনি রাজ্যের বাইরে রয়েছেন, তাই বিষয়টি নিয়ে খোঁজ না নিয়ে কোনো মন্তব্য করবেন না।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: চিঠি দিয়ে রাজ্যকে পাঁচ-দফা করোনা নিয়ন্ত্রণবিধির কড়া নিদান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

.