HS Result: জেলায় জেলায় বিক্ষোভ অব্যাহত, জলপাইগুড়িতে মন্ত্রীকে ডেপুটেশন পড়ুয়াদের

দাবি একটাই, পাস করিয়ে দিতে হবে।

Updated By: Jul 24, 2021, 06:56 PM IST
HS Result: জেলায় জেলায় বিক্ষোভ অব্যাহত, জলপাইগুড়িতে মন্ত্রীকে ডেপুটেশন পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন: উত্তর থেকে দক্ষিণ। উচ্চমাধ্যমিকে পাস করিয়ে দেওয়ার দাবিতে রাজ্যে জুড়ে বিক্ষোভ অব্য়াহত। জলপাইগুড়িতে আবার শিক্ষা প্রতিমন্ত্রীকে ডেপুটেশন দিলেন পড়ুয়ারা। 

করোনা আবহে বাতিল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক। মূল্যায়ণ পদ্ধতিতে প্রকাশিত হয়েছে ফলাফল। মাধ্যমিকে এবার কেউ ফেল করেনি। কিন্তু উচ্চমাধ্যমিকে  সাফল্যের হার  ৯৭.৬৯%। সবাইকে কেন পাস করানো হল না? গতকালের পর এদিনও  রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ চলল পড়ুয়াদের।  হাওড়ার জগত্‍বল্লভপুরে হাটাল বিশালাক্ষী উচ্চবিদ্যালয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১৭ জন। ফেল করেছেন ৩৭ জন। গতকাল রেজাল্ট নিতে এসে স্কুলের বিক্ষোভ দেখিয়েছিলেন পড়ুয়ারা। এদিন তালা ঝুলিয়ে দেওয়া হল স্কুলের গেটে। চলল পথ অবরোধও। 

আরও পড়ুন:বাঁকুড়া শিশু পাচারকাণ্ডে অধ্যক্ষ-সহ ৩ জনকে হেফাজতে নিয়ে তদন্ত শুরু সিআইডির

গতকাল ঘেরাও করা হয়েছিল প্রধান শিক্ষিকাকে। এদিনও হুগলির চন্দনগরের ঊষাঙ্গিনী বালিকা বিদ্যালয়ের বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। অবরোধ করা হল জিটি রোডে। পরীক্ষা না দিয়েই ফেল! পড়ুয়াদের বিক্ষোভ ধনিয়াখালিতে। এবছর উচ্চমাধ্যমিকে পাস করতে পারেনি নদিয়ার চাকদহের শিমুরালি উপেন্দ্র বিদ্যাভবন স্কুলের ২৩ জন পড়ুয়া। স্কুলের সামনে টাওয়ার জ্বালিয়ে চলল বিক্ষোভ। স্কুলে নয়, মেদিনীপুরে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের আঞ্চলিক সামনে হল পথ অবরোধ। একই ছবি দুর্গাপুর, পুরুলিয়াতেও।

আরও পড়ুন::কোভিড বিধিতে বদল, দিঘার হোটেলে করোনা টেস্টের ছাড়পত্র প্রশাসনের

গতকাল পডুয়াদের বিক্ষোভে রীতিমতো উত্তাল হয়ে ওঠেছিল জলপাইগুড়ি। গভীর রাত পর্যন্ত বিক্ষোভ চলে বেশ কয়েকটি স্কুলে। জানা গিয়েছে, ময়নাগুড়ি পদমতি ইউনিয়ন রহিমউদ্দিন উচ্চ বিদ্যালয় পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে, যে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর সঙ্গে যোগাযোগ করে প্রশাসনিক আধিকারিকরা। পড়ুয়াদের দেখা করতে রাজি হন মন্ত্রী। এদিন ফল পুর্নবিবেচনার আর্জি জানিয়ে তাঁকে ডেপুটেশন দেন বিক্ষোভকারীরা।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.