Weather Today: দোলেও রোদের প্রখর তেজ, রঙের উৎসবে থাকবে ভ্যাপসা গরম?

মৌসম ভবনের তরফে বলা হয়েছে, কলকাতার তাপমাত্রা উঠতে পারে ৩৭ ডিগ্রি অবধি বাড়বে। 

Updated By: Mar 18, 2022, 08:37 AM IST
Weather Today: দোলেও রোদের প্রখর তেজ, রঙের উৎসবে থাকবে ভ্যাপসা গরম?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বাতাসে রঙের উৎসবের গন্ধ। আজ দোল উৎসব। কিন্তু সকাল থেকেই রোদের কড়া তেজে স্পষ্ট যে সারদিনের আবহাওয়া কেমন থাকবে। রোদের তেজ যেমন রয়েছে, তেমন ইতিমধ্যেই বেড়েছে ভ্যাপসা গরম। দিনের সর্বোচ্চ তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে অনেকটাই। মৌসম ভবনের তরফে বলা হয়েছে, কলকাতার তাপমাত্রা উঠতে পারে ৩৭ ডিগ্রি অবধি বাড়বে। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আর দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ২৪ শতাংশ। 

 আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৫ দিন বঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং আগামী ২ দিন বাড়তে পারে তাপমাত্রা।দেশের বাকি অংশেও বাড়ছে তাপমাত্রার পারদ। পশ্চিম রাজস্থান, কঙ্কন, কেরালা সহ বেশ কিছু রাজ্যে তাপমাত্রা এখনই ৩৮ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি ছুঁয়ে ফেলেছে। 

এদিকে এরই মধ্যে মৌসম ভবনের তরফে বলা হয়েছে যে, বঙ্গোপসাগর রাজ্যে সরাসরি প্রভাব না পড়লেও, প্রচুর জলীয় বাষ্প ঢোকায় দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে আবহাওয়ার পরিবর্তন হবে। আগামী কয়েকদিন গরম বাড়বে। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতা বাড়ায় বাড়বে অস্বস্তিও। ইতিমধ্যেই দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। সোমবার পরিণত হবে ঘূর্ণিঝড়ে, এমনটা খবর।

আরও পড়ুন, Balurghat: শরীরে ডিম্বাশয়! ল্যাবের রিপোর্টে থ বালুরঘাটের ৮৪-র বৃদ্ধ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.