Hilsa: প্রায় দু'দশক পর এল পদ্মার চাঁদিপুর ঘাটের ইলিশ, শোরগোল চুঁচুড়ার চকবাজারে

মাছ ব্যবসায়ীদের বক্তব্য, বাজার এমনিতেই খারাপ তবে সেই খারাপের মধ্যেও কিছু ইলিশ পাগল বাঙালি আছেই যারা এই মাছের স্বাদ না নিয়ে ছাড়বেই না

Updated By: Sep 7, 2021, 03:36 PM IST
Hilsa: প্রায় দু'দশক পর এল পদ্মার চাঁদিপুর ঘাটের ইলিশ, শোরগোল চুঁচুড়ার চকবাজারে

নিজস্ব প্রতিবেদন: পুজোর আগেই বাজারে চলে এল পদ্মার ইলিশ। তাও আবার যেমন-তেমন ঘাটের নয়! স্বাদে-গুণে অনেকের কাছেই সেরার তকমা পাওয়া পদ্মার চাঁদিপুর ঘাটের ইলিশ চলে এল চুঁচুড়ায়।

আরও পড়ুন-Kashmir: আবার উত্তেজনা ভূস্বর্গে, গৃহবন্দি Mehbooba Mufti

মঙ্গলবার সেই ইলিশই ঢুকল চুঁচুড়ার চকবাজারে।  ১২০০গ্রাম থেকে শুরু ২কেজি পর্যন্ত সেই ইলিশের দাম ১৪০০ থেকে ২ হাজার টাকা। বিগত বেশ কয়েক বছর ধরে বাংলাদেশের ইলিশ এপার বাংলায় আনতে গড়িমসি চলছিল। পদ্মার রূপোলি শস্যর জন্য রাজ্য সরকারকেও বহু কাঠখড় পোহাতে হচ্ছিল।

সেই অর্থে ওপারের ইলিশ ভাপার স্বাদ পায়নি বাঙালি। কিন্তু গত সপ্তাহে পদ্মায় বহু ইলিশ ধরা দিতে এবারে সেই ইলিশ এসে পৌঁছল এপার বাংলায়। মঙ্গলবার চুঁচুড়ার চকবাজারে  পদ্মার ইলিশের জেরে রীতিমত সরগরম।

আরও পড়ুন-Behala murder case: ফ্ল্য়াটের সিসি ক্যামেরা অকেজো জানত খুনি? ঘনীভূত হচ্ছে রহস্য

মাছ ব্যবসায়ীদের বক্তব্য, বাজার এমনিতেই খারাপ তবে সেই খারাপের মধ্যেও কিছু ইলিশ পাগল বাঙালি আছেই যারা এই মাছের স্বাদ না নিয়ে ছাড়বেই না। কারণ এগুলো স্টোরের নয়, এগুলোকে বলে কাঁচা ইলিশ। গঙ্গার কাঁচা ইলিশ এক দুদিন রেখে খেতে হয়, কিন্তু বাংলাদেশের কাঁচা ইলিশ আসতে সেই সময়টা পার হয়ে যায়। তাই এই ইলিশ বাড়িতে গিয়েই খাওয়া যায়। স্বাদও অতুলনীয়। মাছ ব্যবসায়ী নেপাল সরকার বলেন দীর্ঘ ২০ বছর পর চাঁদিঘাটের ইলিশ এল চকবাজারে। দামও মোটামুটি ঠিকই আছে। তাই বাজার খারাপ হলেও এই ইলিশ ঠিক উঠে যাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.