রাজ্য করোনা মুক্ত, তবে মোকাবিলা করতে প্রস্তুত সব রকমভাবে, জানাল স্বাস্থ্য দফতর

সাধারণের জন্য সারাক্ষণের হেল্পলাইন নম্বর- ০৩৩২৩৪ ১২৬০০। শুধু স্বাস্থ্য দফতরই নয়, করোনা সংক্রমণ রুখতে তত্‍পর কলকাতা বিমান বন্দর

Updated By: Mar 4, 2020, 07:24 PM IST
রাজ্য করোনা মুক্ত, তবে মোকাবিলা করতে প্রস্তুত সব রকমভাবে, জানাল স্বাস্থ্য দফতর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা ভাইরাস আক্রান্তের কোনও খবর নেই। তবে সম্পূর্ণ প্রস্তুত স্বাস্থ্য দফতর। স্বাস্থ্যভবন থেকে নির্দেশিকা জারির পরেই বিশেষ ব্যবস্থা নিচ্ছে সরকারি হাসপাতালগুলি। এমার্জেন্সিতে বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে। সব হাসপাতালে তৈরি থাকছে আলাদা আইসোলেশন ওয়ার্ড। ত্রিস্তরীয় সার্জিক্যাল মাস্ক, N95 মাস্ক থাকছে আইসোলেশন ওয়ার্ডে। প্রতি হাসপাতালে কয়েকটি CCU বেড প্রস্তত রাখা হচ্ছে।

সাধারণের জন্য সারাক্ষণের হেল্পলাইন নম্বর- ০৩৩২৩৪ ১২৬০০। শুধু স্বাস্থ্য দফতরই নয়, করোনা সংক্রমণ রুখতে তত্‍পর কলকাতা বিমান বন্দর। নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরের গেটে বিদেশ থেকে আসা যাত্রীদের চোখে মুখে ধরা পড়ছে করোনা আতঙ্ক। সকলের মুখেই মাস্ক। বিমানবন্দর সূত্রে খবর, বিদেশ থেকে আসা যাত্রীদের থার্মাল স্ক্যানিংয়ের পর বিমানবন্দর ছাড়ার অনুমতি দেওয়া হচ্ছে।

আরও পড়ুন- নির্ভয়াকাণ্ডে আসামী পবন গুপ্তার প্রাণভিক্ষার আবেদন খারিজ রাষ্ট্রপতির

দাঁত, নখ বের করে ভয়াবহ রূপ নিচ্ছে নোভেল করোনাভাইরাস। ভারতেও ত্রাস সৃষ্টি করছে। কারণ, এখনও পর্যন্ত এর কোনও প্রতিষেধক বা ওষুধ নেই। সেরে ওঠার নিশ্চয়তাও নেই। কাজেই এই রোগ প্রতিরোধের একমাত্র উপায় নিজেরা সতর্ক থাকা।

.