Jalpaiguri: সেঞ্চুরি করে 'আউট' ঠাকুমা, ডিজে-ব্যান্ড বাজিয়ে 'সেলিব্রেশন'! নাচতে নাচতে শ্মশানে নাতিরা

কীর্তনের বদলে সেখানে বাজছে ডিজে, সাউন্ড বক্স। চোখের জলে নয়, ব্যান্ড পার্টি বাজিয়ে নাচ-গানে চিরবিদায় জানানো হয় মালতি সরকারকে।

Updated By: Jun 14, 2022, 01:38 PM IST
Jalpaiguri: সেঞ্চুরি করে 'আউট' ঠাকুমা, ডিজে-ব্যান্ড বাজিয়ে 'সেলিব্রেশন'! নাচতে নাচতে শ্মশানে নাতিরা
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: মৃত্য়ুতে শোক নয়। মৃত্য়ুতে 'উদযাপন'! ডিজে, সাউন্ড বক্স, ব্যান্ড বাজিয়ে তুমুল নাচ শ্মশানযাত্রীদের। শুনতে অবাক লাগলেও, এমনই অভিনব দৃশ্য দেখা গেল জলপাইগুড়ির (Jalpaiguri) রাজগঞ্জে। জীবনের ইনিংসে সেঞ্চুরি (Century) হাঁকিয়েছেন বৃদ্ধা। 'ক্রিজ' ছেড়েছেন সেঞ্চুরি করে। তাই তিনি 'আউট' হতে দুঃখ নয়, বরং 'সেলিব্রেশন'-এ মাততে দেখা গেল আট থেকে আশিকে।  

রাজগঞ্জের পানিকৌড়ির দুর্বাগছ এলাকা। সেখানেই থাকতেন মালতি সরকার। তাঁর সঠিক বয়েসের হিসেব নেই কারও কাছেই। কেউ বলেন, তাঁর বয়েস এখন ১০৪ বছর। কেউ আবার বলেন ১১২। আবার কারও মতে, মালতি সরকারের বয়েস হয়েছিল ১১৩ বছর। মোদ্দা কথা, সেঞ্চুরি করেছিলেন মালতিদেবী। তবে শতবর্ষ পার করলেও রীতমতো ফিট ছিলেন মালতি সরকার। আত্মীয়, পরিজন, পাড়া-প্রতিবেশী নিয়ে এতদিন সুস্থ-সবলভাবেই সংসার করেছেন। শেষে রবিবার বিকেলে মৃত্যু হয় মালতিদেবীর। 

আর তারপরই মালতিদেবীর নশ্বর দেহ স্থানীয় শ্মশানে দাহ করতে নিয়ে যাওয়ার সময় লক্ষ্য করা যায় অভিনব দৃশ্য। কীর্তনের বদলে সেখানে বাজছে ডিজে, সাউন্ড বক্স। চোখের জলে নয়, ব্যান্ড পার্টি বাজিয়ে নাচ-গানে চিরবিদায় জানানো হয় মালতি সরকারকে। এই শ্মশানযাত্রায় সামিল হন বহু মানুষ। ভিড় করে আসেন গ্রামের বাসিন্দারা। পরিবার সূত্রে খবর, বৃদ্ধার শেষ ইচ্ছে ছিল এমনটাই। 

নাতি পিন্টু সরকার ও ভোলা সরকার বললেন, ঠাকুমার শেষ ইচ্ছে ছিল তাঁর শ্মশানযাত্রায় যেন কেউ মনখারাপ না করে। আর সেকারণেই এই আয়োজন। বৃদ্ধার শেষ ইচ্ছেকে সম্মান জানিয়েই পরিবারের সম্মতিতে সবকিছু করা হয়েছে। বলাই বাহুল্য যে, এমন অভিনব ব্যাপার চাক্ষুষ করতে ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন বহু মানুষ।

আরও পড়ুন, Bankura: স্বামীকে 'ঘুম পাড়িয়ে' নিত্য পরকীয়া! শেষে পথের কাঁটা সরাতে ভয়ঙ্কর কান্ড স্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.