Rampurhat Bus Accident: জাতীয় সড়কে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে দেহ, রামপুরহাটে বাস-অটোর মুখোমুখি সংঘর্ষে নিহত ৯

ঘটনাটি ঘটেছে রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে বীরভূমের রামপুরহাট থানার তেলডা গ্রামের কাছে

Updated By: Aug 9, 2022, 06:48 PM IST
Rampurhat Bus Accident: জাতীয় সড়কে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে দেহ, রামপুরহাটে বাস-অটোর মুখোমুখি সংঘর্ষে নিহত ৯

প্রসেনজিত্ মালাকার:দুর্ঘটনাস্থলের ছবি দেখলে শিউরে উঠবেন যে কোনও মানুষ। জাতীয় সড়কে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে ৬ জনের রক্তাক্ত দেহ। অটো থেকে বেরিয়ে রয়েছে এক যাত্রীর হাত। মঙ্গলবার রামপুরহাটের তেলডা গ্রামে রানীগঞ্জ-মোড়গ্রাম জাতীয় সড়কে একটি সরকারি বাস মুখোমুখি একটি যাত্রীবাহী অটোকে ধাক্কা মারে। ভয়ঙ্কর ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৯ অটো যাত্রীরা। বাসের প্রবল ধাক্কায় অটো থেকে রাস্তায় উপরে ছিটকে পড়েন যাত্রীরা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

স্থানীয় সূত্রে খবর দুর্ঘটনাগ্রস্থরা ওই অটো চেপে চাষের কাজ করে ঘরে ফিরছিলেন। ধান রোয়ার কাজ করতে গিয়েছিলেন ওইসব যাত্রীরা। মৃতদের বাড়ি রামপুরহাট ১ নম্বর ব্লকের কাষ্ঠগোড়া পঞ্চায়েতের পারকান্দি গ্রামের বাসিন্দা। তেলডা গ্রামের কাছে এসে তাদের অটোটি একটি দ্রুত গতিতে আসা একটি সরকারি বাসের সামনে পড়ে যায়। অটোটি সামাল দেওয়ার চেষ্টা করলেও প্রবল গতিতে বাসটি এসে ধাক্কা মারে অটোটির গায়ে। প্রবল ধাক্কায় অটোটি দুমড়ে মুচড়ে যায়। অধিকাংশ যাত্রীই অটো থেকে ছিটকে পড়লেও কয়েকজন অটোর মধ্যেই পিষ্ঠ হয়ে যান।

গত ১৭ মার্চ রানীগঞ্জ-মোড়গ্রাম জাতীয় সড়কের মল্লারপুরে একটি যাত্রীবাহী বাস সোজা ধাক্কা মারে একটি দশ চাকার লরিকে। ওই দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়। সিউড়ি থেকে রামপুরহাটের দিকে যাচ্ছিল বাসটি। উল্টো দিক থেকে আসছিল একটি পাথর বোঝাই লরি। মল্লারপুরের আম্বা মোড়ের কাছে বাস ও লরিটির মুখোমুখি  সংঘর্ষ হয়। লরিটির প্রবল ধাক্কায় বাসটির সামনের অংশ একেরারে দুমড়ে ভেতরে ঢুকে যায়।

২০১৯ সালের ২৪ ডিসেম্বর রামপুরহাটেই এক পথ দুর্ঘটনায় মৃত্যু হয় ৫ জনের। একটি গাড়ির সঙ্গে একটি ট্রাক্টরের মুখোমুখি ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ জনের। পরে হাসপাতালে মারা যান ২ জন। মুরারই থেকে এক প্রসুতিকে নিয়ে আসছিল একটি গাড়ি। উল্টো দিক থেকে একটি ট্রাক্টরে চড়ে মৃতদেহ দাহ করে ফিরছিল একটি দল। পথে কাবিলপুরে গাড়ি ও ট্রাক্টরের মধ্যে সংঘর্ষ হয়। মৃতদের মধ্যে ২ জন ছিল নাবালক।   

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.