পাতলেবাসে অগ্নিসংযোগের ঘটনায় গৌতম দেবের তির গুরংয়ের দিকেই

Updated By: Oct 15, 2017, 10:17 AM IST
পাতলেবাসে অগ্নিসংযোগের ঘটনায় গৌতম দেবের তির গুরংয়ের দিকেই

নিজস্ব প্রতিবেদন : "আগুন লাগিয়েছে গুরুংপন্থীরাই। পাহাড়ে সন্ত্রাস ছড়াচ্ছেন গুরুংরা।" পাতলেবাসে অগ্নিসংযোগের ঘটনায় বিমল গুরুংকেই কাঠগড়ায় তুললেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। এই মুহূর্তে কলকাতায় রয়েছেন গৌতম দেব। তিনি জানিয়েছেন, ঘটনার পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট নিতে স্থানীয় প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার গভীর রাতে পাতলেবাসে গুরুংয়ের খাস তালুকে আগুন লাগায় দুষ্কৃতীরা। আগুনে পুড়ে ছাই স্থানীয় রেশন দোকান ও তিন গুরুং অনুগামীর বাড়ি। কে বা কারা আগুন লাগিয়েছে, তাদের রাজনৈতিক পরিচয় এখনও সুস্পষ্ট নয়। শুরু হয়ে পুলিশি তদন্ত। এদিকে, এলাকার মানুষও এই ঘটনায় মুখে কুলুপ এঁটেছে।

অন্যদিকে, দমকল সূত্রে জানা গেছে, রাত একটার সময় প্রথম আগুনের খবর পায় তারা। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে যাওয়ার জন্য স্থানীয় থানার কাছে বাহিনী চায় তারা। কিন্তু তখন ফোর্সে ঘাটতি থাকায়, রাত ৩টে নাগাদ ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকল। শুরু হয় আগুন নেভানোর কাজ। তবে ততক্ষণে পুড়ে ছাই হয়ে গেছে বাড়িগুলি।

জানা গেছে, আগুন লাগানোর সময় বাড়িগুলি খালি ছিল। বাসিন্দারা ছিলেন না বাড়িগুলিতে। রেশন দোকান সংলগ্ন মদিনা সুব্বার বাড়ি। তাঁর ঘরের সব আসবাব পত্র পুড়িয়ে দেওয়া হয়েছে। ভাঙচুর করা হয়েছে জানলার কাচও।

আরও পড়ুন, পাতলেবাসে গুরুংয়ের খাসতালুকে আগুন

.