Trinamool Congress: 'আলাদা রাজ্যের প্রয়োজন নেই', তৃণমূলে যোগ দিয়ে বললেন বিনয় তামাং

বিনয় তামাং তৃণমূলে যোগ দেওয়ার পরে পাহাড়ের রাজনৈতিক পরিস্থিতিতে বড় বদল আসতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল

Updated By: Dec 24, 2021, 01:47 PM IST
Trinamool Congress: 'আলাদা রাজ্যের প্রয়োজন নেই', তৃণমূলে যোগ দিয়ে বললেন বিনয় তামাং
ব্রাত্য বসুর এবং মলয় ঘটকের হাত থেকে তৃণমূলের পতাকা নিচ্ছেন বিনয় তামাং এবং রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বিনয় তামাং। GTA নির্বাচনের আগেই তৃণমূলে যোগ দিলেন তিনি। কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে ব্রাত্য বসু এবং মলয় ঘটকের উপস্থিতিতে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন তিনি।  

গোর্খা জনমুক্তি মোর্চার অন্যতম নেতা বিনয় তামাং গত জুলাই মাসে গোর্খা জনমুক্তি মোর্চা থেকে পদত্যাগ করেন। এরপরে দীর্ঘদিন তিনি রাজনীতি থেকে দূরে ছিলেন। এই ঘটনার দীর্ঘ প্রায় পাঁচ মাস পরে শুক্রবার তিনি আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন রাজ্যের শাসকদল তৃণমূলে। 

আরও পড়ুন: Bangladesh Ferry Fire: মাঝনদীতে লঞ্চে বিধ্বংসী আগুন, মৃত্যু কমপক্ষে ৩৬ যাত্রীর

বিনয় তামাং তৃণমূলে যোগ দেওয়ার পরে পাহাড়ের রাজনৈতিক পরিস্থিতিতে বড় বদল আসতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। কিছুদিন আগেই উত্তরবঙ্গ সফরের সময়ে GTA নির্বাচনের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আগামি বছরের শুরুতেই হতে চলেছে এই নির্বাচন। এই নির্বাচনের প্রাক্কালে বিনয়ের তৃণমূলে যোগদান স্পষ্ট করে দিচ্ছে যে পাহাড়েও এবার তৃণমূল নিজেদের অস্তিত্ব তৈরি করার চেষ্টা করবে। তৃণমূলে যোগ দিয়ে বিনয় তামাং বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান তিনি। তিনি আরও বলেন, জাতীয় দলে যোগ দিয়ে উত্তরবঙ্গের উন্নয়ন করতে চান। 

শেষ কিছু নির্বাচনে তৃণমূল সরাসরি কোনও প্রার্থী দেয়নি পাহাড়ে। শেষ বিধানসভা নির্বাচনেও সেই ঘটনাই দেখা গেছে। কিন্তু বিনয় তামাং তৃণমূলের পতাকা হাতে তুলে নিলে সেক্ষেত্রে আগামি GTA নির্বাচনে তৃণমূলের প্রার্থী দেওয়া কার্যত সময়ের অপেক্ষা।         

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.