ডোমদের মারধর, অভিযু্ক্তদের শাস্তি না হলে ডেথ সার্টিফিকেট না দেওয়ার হুমকি

শব দাহ করতে আসা পরিবারের অভিযোগ, জলপাইগুড়ি পুরসভা পরিচালিত মাসকালাইবাড়ি শ্মশানের দুটি ইলেকট্রিক চুল্লিই খারাপ হয় রয়েছে। মৃতদেহ সৎকারের জন্য কাঠও নেই।

Updated By: Oct 22, 2018, 10:32 PM IST
ডোমদের মারধর, অভিযু্ক্তদের শাস্তি না হলে ডেথ সার্টিফিকেট না দেওয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদন: লাশ দাহ করার সময় চুল্লি বিকল। অপেক্ষার পর চুল্লি ঠিক না হওয়ায় শ্মশান কর্মী দের মারধর ও অফিস ভাঙচুর এর অভিযোগ মৃতের পরিবারের বিরুদ্ধে। অভিযুক্তরা গ্রেফতার না হলে লাশ পোড়ানো বন্ধের হুমকি দিয়েছে শ্মশান কর্মীরা। পাশাপাশি নিরাপত্তার দাবী করেছে তাঁরা।

আরও পড়ুন- “বড়মা ঘরে নগ্ন ছিল, তাই যৌনাঙ্গে রড ঢুকিয়েছি”, ধূপগুড়িকাণ্ডে স্বীকারোক্তি অভিযুক্তের

অন্যদিকে শব দাহ করতে আসা পরিবারের অভিযোগ, জলপাইগুড়ি পুরসভা পরিচালিত মাসকালাইবাড়ি শ্মশানের দুটি ইলেকট্রিক চুল্লিই খারাপ হয় রয়েছে। মৃতদেহ সৎকারের জন্য কাঠও নেই। সৎকার করাতে এসে শ্মশানে পরে রয়েছে মৃতদেহ। বাইরে থেকে কাঠ কিনে সত্কার করতে হচ্ছে।

আরও পড়ুন- ঘরে ঢুকে শ্যালিকাকে ধর্ষণের চেষ্টা, শাশুড়িকে গায়ে কেরোসিন দিল জামাই!

চুল্লি খারাপ কেন? এই অভিযোগ এনে রবিবার রাতে শ্মশানের কর্মিদের মারধর করা হয়ে বলে অভিযোগ। জলপাইগুড়ি পৌরসভার চেয়ারম্যান মোহন বোস জানান, “দিনে রাতে অক্লান্ত পরিশ্রম করে আমাদের এই কর্মীরা। গতকাল রাতে চুল্লির যন্ত্রাংশ বিকল হয়ে যায়। কেন বিকল হল এই অভিযোগ তুলে তাদের উপর হামলা। এই কাজ বরদাস্ত করা হবে না। আমরা এদের ডেথ সার্টিফিকেট দেব না। আমরা থানায় অভিযোগ জানিয়েছি”।

.