Purba Medinipur: গ্যাসের ভর্তুকি দেওয়ার নাম করে ৯০ হাজারেরও বেশি টাকা লোপাট অ্যাকাউন্ট থেকে!

Purba Medinipur: ক'দিন আগে একটি ফোন আসে। সংশ্লিষ্টকে ফোন করে বলা হয়, আপনার গ্যাসের ভর্তুকির টাকা ঢুকবে, সেজন্য যে যে তথ্যগুলো চাইছি, একটু দিয়ে যান। ব্যস! তারপরই ঘটল দুর্ঘটনা।

Updated By: Apr 25, 2024, 03:34 PM IST
Purba Medinipur: গ্যাসের ভর্তুকি দেওয়ার নাম করে ৯০ হাজারেরও বেশি টাকা লোপাট অ্যাকাউন্ট থেকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনলাইন আর্থিক প্রতারণা ক্রমশ বাড়ছে। কোনও ক্ষেত্রেই কেউ নিরাপদ থাকছেন না। গ্যাসের ভর্তুকি দেওয়ার নাম করে আবারও প্রতারণা! এবার প্রতারণার শিকার হলেন এক মহিলা। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ২ দেশপ্রাণ ব্লকের বামুনিয়া গ্রাম পঞ্চায়েতের তেঠাইপাদা গ্রামে। 

আরও পড়ুন: Malbazar: অজ্ঞাতবাস ছেড়ে মূর্তিতে স্বমূর্তিতে হাজির! আর হঠাৎই 'কালী'-দর্শনে উল্লসিত পর্যটকদল...

কী ঘটেছিল? ওই গ্রামের বাসিন্দা নন্দিতা জানার ফোনে রবিবার একটি ফোন আসে। ফোনে তাঁকে বলা হয়, আপনার গ্যাসের ভর্তুকির টাকা ঢুকবে, সেজন্য যে যে তথ্যগুলি চাইছি, সেগুলি আপনি দ্রুত দিয়ে যান। নন্দিতাদেবীর মনে তেমন কোনও সন্দেহ জাগেনি। তিনি ফোনের ওপার থেকে তাঁর থেকে যে যে তথ্য চাওয়া হচ্ছে, সব কিছুই দিয়ে দেন। 

এদিকে কিছু পরে তিনি আবিষ্কার করেন, তথ্য দেওয়ার প্রায় সঙ্গে-সঙ্গেই তাঁর অ্যাকাউন্ট থেকে ৯০ হাজারেরও বেশি টাকা উধাও হয়ে যায়! সেই মেসেজও তাঁর ফোনে আসে। আর মোবাইলে ওই মেসেজ আসতেই তিনি বুঝতে পারেন ভর্তুকির টাকা দেওয়ার নাম করে ৯০ হাজার টাকা তুলে নিয়েছে প্রতারক! 

আরও পড়ুন: Bankura: লাল মাটির জঙ্গলে জল-নুন-ছোলা-গুড় নিয়ে 'হরিণের জন্য একক'!

নন্দিতা তড়িঘড়ি জুনপুট উপকূলীয় থানায় অভিযোগ দায়ের করেন। আজ, বৃহস্পতিবার তমলুকের সাইবার প্রতারণা বিভাগেও অভিযোগ দায়ের করেন। পুলিসসূত্রে জানা গিয়েছে, বিষয়টির তদন্ত চলবে। তিনি ব্যাংক অ্যাকাউন্ট লক করে দিয়েছেন বলে জানিয়েছেন। এই অবস্থায় তিনি কী করবেন ভেবে পাচ্ছেন না!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.