Madhyamik Examination: ডুয়ার্সের পরীক্ষার্থীদের নিজেদের গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিল বন দফতর...

Madhyamik Examination: বন্যজন্তুদের অবাঞ্ছিত ও আকস্মিক হামলা থেকে পরীক্ষার্থীদের রক্ষা করতে ডুয়ার্সের জঙ্গলপথে মাধ্যমিক পরীক্ষার্থীদের নিজেদের গাড়িতে চাপিয়ে নিরাপদে তাদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিল বন দফতর।

Updated By: Feb 2, 2024, 12:58 PM IST
Madhyamik Examination: ডুয়ার্সের পরীক্ষার্থীদের নিজেদের গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিল বন দফতর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্যজন্তুদের অবাঞ্ছিত ও আকস্মিক হামলা থেকে পরীক্ষার্থীদের রক্ষা করতে ডুয়ার্সের জঙ্গলপথে মাধ্যমিক পরীক্ষার্থীদের নিজেদের গাড়িতে চাপিয়ে নিরাপদে তাদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিল বন দফতর। আজ, শুক্রবারই শুরু হল মাধ্যমিক পরীক্ষা। আবহাওয়ার কারণে আজ সকাল থেকেই কোথাও কুয়াশা, কোথাও বৃষ্টি। রাজ্য জুড়ে এ নিয়ে সমস্ত পরীক্ষার্থীদের হল অসুবিধাও। তবে সব জায়গাতেই পুলিস ও স্থানীয় প্রশাসন নানা ভাবে পরীক্ষার্থীদের দিকে বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত।

আরও পড়ুন: Madhyamik Examination: রাজ্যে শুরু মাধ্যমিক! খারাপ আবহাওয়ায় প্রথমদিনেই বিরক্ত পরীক্ষার্থীরা...

যেমন, ডুয়ার্সের জঙ্গলপথে মাধ্যমিক পরীক্ষার্থীদের নিজেদের গাড়িতে করে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিল স্থানীয় বন দফতর। শুক্রবার সকাল থেকে বিভিন্ন রেঞ্জের বনকর্মীরা এই কাজ শুরু করেন। রেঞ্জগুলির কাছে নিজেদের পর্যাপ্ত গাড়ি না থাকায় বাইরে থেকে গাড়ি ভাড়া করতেও দেখা যায় বন দফতরকে।

এদিন নাগরাকাটা ব্লকের ডায়না রেঞ্জের অন্তর্গত খেরকাটা গ্রাম থেকে মোট ১৭ জন পরীক্ষার্থীকে নাগরাকাটার দুটি স্কুলের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেয় বন দফতরের দুটি গাড়ি। সঙ্গে ছিলেন বনকর্মীরা। জঙ্গল-লাগোয়া ওই রাস্তার বিভিন্ন স্থানে  বনকর্মীদের কড়া নজরদারিও লক্ষ্য করা গিয়েছে। ডায়নার রেঞ্জার অশেষ পাল জানিয়েছেন, পরীক্ষাশেষেও পরীক্ষার্থীদের তাঁরা একইভাবে বাড়িতেও পৌঁছে দেবেন। নিরাপদে পরীক্ষাকেন্দ্রে এভাবে যাতায়াতের সুযোগ মেলায় দারুণ খুশি জঙ্গলঘেরা গ্রাম, বনবস্তি ও চা-বাগানের ছাত্রছাত্রীরা। 

আরও পড়ুন: Bengal weather Today: পশ্চিমি ঝঞ্ঝায় বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টির সম্ভাবনা, তুষারপাত দার্জিলিং-সিকিমে!

শুধু খেরকাটাই নয়, এদিন ডুয়ার্সের বামনডাঙা, বড়দিঘি, খুংলুং বস্তি, আপার কলাবাড়ি, জ্বালাপাড়া, ডুডুমারি, মোগলকাটার মতো হাতি-উপদ্রুত বিভিন্ন এলাকার পড়ুয়াদেরও বন দফতর তাদের নিজেদের গাড়ি করে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেয়। যেখানে বাসের ব্যবস্থা ছিল সেখানে এসকর্ট করতেও দেখা গিয়েছে বনকর্মীদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.