রেল ইতিহাসে প্রথম, বাংলায় বরাদ্দ ৬,৬৩৬ কোটি, টুইট বার্তা রেলমন্ত্রীর

রাজ্য বিধানসভা ভোটের আগে পীযূষ গোয়েলের এই টুইটবার্তা বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজ্য রাজনীতি ও ওয়াকিবহালমহলের একাংশ। 

Updated By: Feb 5, 2021, 11:06 AM IST
রেল ইতিহাসে প্রথম, বাংলায় বরাদ্দ ৬,৬৩৬ কোটি, টুইট বার্তা রেলমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন:  বাংলার জন্য ঐতিহাসিক রেল বাজেট, টুইট করে জানালেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। যে পরিমাণের টাকা বরাদ্দ করা হয়েছে, তা এ যাবৎকালে কোনও রাজ্যের জন্য করা হয়নি, ইঙ্গিত রেলমন্ত্রীর। মেট্রো সহ রেলের নানাবিধ পরিষেবার জন্য পশ্চিমবঙ্গে ৬ হাজার ৬৩৬ কোটি টাকা খরচ করা হবে। রাজ্য বিধানসভা ভোটের আগে পীযূষ গোয়েলের এই টুইটবার্তা বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজ্য রাজনীতি ও ওয়াকিবহালমহলের একাংশ। 

 

বৃহস্পতিবার মন্ত্রী টুইট করে জানান, ‘ভারতীয় রেলের ইতিহাসে পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ সর্বাধিক। ২০২১-২২ সালে ব্যয় হতে চলেছে, ৬,৬৩৬ কোটি টাকা। এটি গত বছরের তুলনায় ২৬% বেশি। পশ্চিমবঙ্গ সরকারকে জমি দেওয়ার বিষয়টি সহজলভ্য করার বিষয়ে অনুরোধ করব। যাতে রেলওয়ের প্রকল্পগুলি দ্রুত বাস্তবায়িত করা যায়।’।

আরও পড়ুন: রাজ্যের প্রস্তাবেই সায় Modi-র, বারাসত মেট্রো প্রকল্পে জমি জট কাটল

 টুইটের সঙ্গে তিনি একটি ভিডিও পোস্ট করেন। তাতে তিনি বলেন, '৫৩টি প্রোজেক্ট পশ্চিমবঙ্গ জুড়ে। নির্মীয়মাণ প্রকল্প তাড়াতাড়ি শেষ করতে এবং পরিকাঠামোকে আরও উন্নত করতে বাড়তি অর্থ ঢালা হচ্ছে। কিন্তু কিছু স্থানীয় সমস্যার জন্য প্রকল্পের কাজ আটকে গিয়েছে বেশ কিছু এলাকায়। শুধুমাত্র ৩৪টি প্রোজক্টের টোকেন অ্যালটমেন্ট সম্পন্ন হয়েছে। আমি মুখ্যমন্ত্রী মমতাদিদি এবং পশ্চিমবঙ্গ সরকারকে অনুরোধ করব জমি সমস্যা সমাধান করার জন্য এবং রেলের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সহায়তা করুন। বাজেটে কোনও কাটছাঁট হবে না'। 

.