কোভিডের সঙ্গে লড়াইয়ের স্বীকৃতি, পুরসভার স্বাস্থ্যকর্মীদের ৪৪-৯৫ শতাংশ ভাতা বাড়াল সরকার

দুক্ষেত্রেই এককালীন ৩ লাখ টাকা দেওয়া হবে টার্মিনাল বেনেফিট হিসেবে। 

Updated By: Jan 14, 2021, 12:28 PM IST
কোভিডের সঙ্গে লড়াইয়ের স্বীকৃতি, পুরসভার স্বাস্থ্যকর্মীদের ৪৪-৯৫ শতাংশ ভাতা বাড়াল সরকার

নিজস্ব প্রতিবেদন : পুরসভার স্বাস্থ্যকর্মীদের জন্য ভাতা বাড়ানোর কথা ঘোষণা করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। একইসঙ্গে পুরসভার স্বাস্থ্যকর্মীদের জন্য ঘোষণা করলেন অন্যান্য সুযোগ সুবিধার কথাও।

ফিরহাদ হাকিম জানিয়েছেন, স্বাস্থ্যকর্মীদের ভাতা ৩ হাজার ১২৫ টাকা থেকে বাড়িয়ে সাড়ে ৪ হাজার টাকা করা হচ্ছে। যা আগের থেকে ৪৪ শতাংশ বৃদ্ধি। অন্য়দিকে ফার্স্ট টিয়ার সুপারভাইজারদের ক্ষেত্রে এই ভাতার পরিমাণ ৩ হাজার ৩৩৮ টাকা থেকে বাড়িয়ে সাড়ে ৬ হাজার টাকা করা হচ্ছে। যা আগের থেকে প্রায় ৯৫ শতাংশ (৯৪.৭২ শতাংশ) বৃদ্ধি। এর পাশাপাশি, দুক্ষেত্রেই এককালীন ৩ লাখ টাকা দেওয়া হবে টার্মিনাল বেনেফিট হিসেবে। রাজ্য অর্থ দফতর এই ভাতা বৃদ্ধির সুপারিশে সায় দিয়েছে বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, বাগবাজারে বস্তিবাসীদের ঘর বানিয়ে দেবে পুরসভা: Firhad

করোনার সঙ্গে যুদ্ধে নিজেদের জীবন বাজি রেখে লড়াইয়ের ময়দানে ঝাঁপিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। টুইটে ভাতা বৃদ্ধির কথা ঘোষণার পাশাপাশি, স্বাস্থ্যকর্মীদের লড়াইকে কুর্নিশ জানাতেও দেখা যায় পুরমন্ত্রীকে। তিনি লিখেছেন, "আমাদের জীবনে স্বাস্থ্যকর্মীদের গুরুত্ব কতটা অপরিসীম, কোভিডের মহামারী সারা বিশ্বকে তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। প্রতিদিন প্রতি মুহূর্তে তাঁরা লড়াই করে গিয়েছেন।"

.