রাতারাতি সাইনবোর্ড বদল, ভুয়ো গয়নার কারবার ফাঁস শিলিগুড়িতে

পেরিওয়াল জেমসের মালিক সন্দীপ কর্মকার অবশ্য সাফাই দিয়েছেন, ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত গীতাঞ্জলির সঙ্গে তাঁদের চুক্তি ছিল। ২০১১ সালে সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর গীতাঞ্জলির তরফেই তা আর পুনর্নবীকরণ করা হয়নি।

Updated By: Feb 21, 2018, 06:35 PM IST
রাতারাতি সাইনবোর্ড বদল, ভুয়ো গয়নার কারবার ফাঁস শিলিগুড়িতে

নিজস্ব প্রতিবেদন: ইডি হানার আশঙ্কায় ভুয়ো গয়নার কারবারের পর্দাফাঁস হল শিলিগুড়িতে। গীতাঞ্জলি জুয়েলস রাতারাতি নাম বদলে হয়ে গেল পেরিওয়াল জেমস। অভিযোগ, চুক্তি ছাড়াই গীতাঞ্জলি নাম ব্যবহার করে ৭ বছর ধরে চলছিল ভুয়ো কারবার। নাম বদলের পর জানা গিয়েছে এমনই তথ্য। ইডি হানার ভয়ে ফাঁস হয়ে গেল লোক ঠকানোর সেই ছক।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ঋণখেলাপি কাণ্ডে নীরব মোদীকে নিয়ে দেশজুড়ে তোলপাড়। বিভিন্ন নামি-দামি গয়নার দোকানে ইডির তল্লাশি চলছে। গুজব ছড়ায় এবার ইডি-র নিশানায় শিলিগুড়ির গীতাঞ্জলি জুয়েলস। আর এরপরই রাতারাতি দোকানের সাইনবোর্ড বদলে ফেললেন মালিক। মুম্বইয়ের নামি সংস্থার সাইনবোর্ড বদলে বসানো হয় পেরিওয়াল জেমস-এর সাইনবোর্ড। শিলিগুড়ির নামি গয়নার দোকানের এভাবে রাতারাতি নাম বদলের ঘটনায় তাজ্জব শহরবাসী।

পেরিওয়াল জেমসের মালিক সন্দীপ কর্মকার অবশ্য সাফাই দিয়েছেন, ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত গীতাঞ্জলির সঙ্গে তাঁদের চুক্তি ছিল। ২০১১ সালে সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর গীতাঞ্জলির তরফেই তা আর পুনর্নবীকরণ করা হয়নি। তবে তাঁদের গীতাঞ্জলির পণ্য বিক্রির অনুমতি দিয়েছিল সংস্থা।

আরও পড়ুন, 'কেন পড়ে রইল মেয়েটি?' কুশমন্ডি থানার আইসি-কে কড়া ধমক মুখ্যমন্ত্রীর

শুধুমাত্র এই আশ্বাসেই গীতাঞ্জলির সাইনবোর্ড লাগিয়ে বহাল তবিয়তে ব্যবসা চালিয়ে যেতে থাকে পেরিওয়াল জেমস। মানুষও নামি ব্র্যান্ডের গয়না ভেবেই এতদিন কেনাকাটা করেছেন। সাত বছর ধরে ভুয়ো নাম ব্যবহার করে এভাবেই চলছিল লোক ঠকানোর কারবার। অবশেষে ইডি আতঙ্কে ফাঁস হল আসল ঘটনা।

.