Asansol Municipal Corporation: পেরিয়ে গেছে ১ মাস, হয়নি বোর্ড গঠন; সরব বিরোধীরা

লোকসভা উপনির্বাচন হঠাৎ করে চলে আসায় এই প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব হয়ে ওঠেনি বলে জানিয়েছেন চেয়ারম্যান। তিনি জানিয়েছেন টেম্পোরারি বাজেট পেশ হবে চলতি মাসের শেষ সপ্তাহে।

Updated By: Mar 25, 2022, 03:47 PM IST
Asansol Municipal Corporation: পেরিয়ে গেছে ১ মাস, হয়নি বোর্ড গঠন; সরব বিরোধীরা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: এক মাসের মধ্যে বোর্ড গঠন করার নিয়ম হলেও বোর্ড গঠন হলো না আসানসোল পৌরনিগমের। ২৫ ফেব্রুয়ারি শপথ নিয়েছিলেন আসানসোলের মহানাগরিক বিধান উপাধ্যায়। 

একমাস পূর্ণ হলেও মেয়র পারিষদ, ডেপুটি মেয়র, বরো চেয়ারম্যান অহ কোনও পদেই কেউ বহাল হননি বলে জানা গেছে। এর ফলে আসানসোল পৌর নিগম কোনও রকম কোনো কাজ করতে পারছেনা বলে অভিযোগ উঠেছে।

সাধারণ মানুষ নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেন আসানসোলের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি, কংগ্রেসের কাউন্সিলর গোলাম সরোয়ার সহ বিরোধী কাউন্সিলরা। এই বিষয়ে আসানসোল পুরো নিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন এক মাসের জন্য এক্সটেনশন চাওয়া হয়েছে রাজ্য পুর ও নগর উন্নয়ন দপ্তরের কাছ থেকে। 

আরও পড়ুন: Rampurhat Massacre: 'একটা চিনতে পেরেছিলাম, বাকি ৭ দেহ পারিনি,' Zee ২৪ ঘণ্টায় বিস্ফোরক আলাউদ্দিন

লোকসভা উপনির্বাচন হঠাৎ করে চলে আসায় এই প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব হয়ে ওঠেনি বলে জানিয়েছেন চেয়ারম্যান। তিনি জানিয়েছেন টেম্পোরারি বাজেট পেশ হবে চলতি মাসের শেষ সপ্তাহে। পরবর্তীকালে বোর্ড গঠন হলে পূর্ণ বাজেট পেশ করা হবে বলে জানিয়েছেন তিনি। আসানসোল পুর নিগমের এই সাংবিধানিক সংকট কবে ঘুচবে তার দিকে তাকিয়ে রয়েছে শিল্পাঞ্চলবাসি। ইতিমধ্যেই বিরোধীরা আসানসোল পৌর নিগমকে চিঠি দিয়ে অবিলম্বে নিয়ম অনুযায়ী বোর্ড গঠনের আর্জি জানিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.