Sikkim Flash Flood Updates: তিস্তা থেকে আরও ১১ দেহ উদ্ধার! কোথায় থামবে এই মৃত্যুমিছিল?

Teesta River Flood: গত ২৪ ঘণ্টায় তিস্তা নদী থেকে আরও ১১ টি মৃতদেহ উদ্ধার করল পুলিস। এই নিয়ে গত ৫ দিনে মোট ৪১টি মৃতদেহ জলপাইগুড়ি জেলা পুলিসের।

Updated By: Oct 8, 2023, 07:45 PM IST
Sikkim Flash Flood Updates: তিস্তা থেকে আরও ১১ দেহ উদ্ধার! কোথায় থামবে এই মৃত্যুমিছিল?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিস্তা থেকে মিলল আরও ১১টি মৃতদেহ। জলপাইগুড়িতে এই নিয়ে মোট ৪১টি দেহ উদ্ধার হল। আজ, রবিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ প্রেস বিজ্ঞপ্তিতে এই মৃতের এই সংখ্যাটি জানান জলপাইগুড়ি জেলাশাসক শামা পারভিন। 

আরও পড়ুন: Teesta River Flood: পলিমাটি আর কাদার নীচে আস্ত গ্রাম! তিস্তার ভয়াল তাণ্ডব অব্যাহত...

গত ২৪ ঘণ্টায় তিস্তা নদী থেকে আরও ১১ মৃতদেহ উদ্ধার করল পুলিস। এই নিয়ে গত ৫ দিনে মোট ৪১টি মৃতদেহ করল জলপাইগুড়ি জেলা পুলিস, সিভিল ডিফেন্স ও এনডিআরএফ-কর্মীরা। মৃতদেহগুলির মধ্যে এখনও পর্যন্ত ১০ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৬ জন সেনা, ৪ জন সাধারণ মানুষ। শনাক্ত হওয়া দেহ তুলে দেওয়া হয়েছে সংশ্লিষ্ট পরিবার ও সেনাবাহিনীকে।

এদিকে সিকিমের মেঘভাঙা বৃষ্টি এবং তজ্জনিত হড়পা বানের জেরে তিস্তার ভয়াবহ বন্যায় ভেসে আসা সেনাবাহিনীর জিনিসপত্র কিছু কিছু উদ্ধার করতে পেরে তা সেনাবাহিনীর হাতে তুলে দিলেন এক যুবক। উল্লেখ্য, কয়েকদিন আগে তিস্তা নদীর ভয়াবহ বন্যা-পরিস্থিতির মধ্যে কাঠ সংগ্রহ করতে গিয়ে সেনাবাহিনীর দূরবিন, গ্যাস সিলিন্ডার, ক্যামেরা-সহ বেশ কিছু সামগ্রী  উদ্ধার করেছিলেন জলপাইগুড়ি সদরে বোয়ালমারি নন্দনপুর অঞ্চলের যুবক ইন্দ্রভূষণ রায়। প্রথমে সেই সব জিনিস উদ্ধার করে তিনি বাড়িতে নিয়ে আসেন। পরে সেসব তিনি প্রশাসনের সহযোগিতায় ফেরত দেন। ইন্দ্রভূষণের ওই সেনাসামগ্রী উদ্ধারের খবর পেয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সেনা জওয়ানরা সেসব জিনিস নিতে তাঁর বাড়িতে আসেন। ইন্দ্রভূষণ তাঁদের হাতে জিনিসপত্র তুলে দেন। ইন্দ্রভূষণ বলেন, নদী থেকে কাঠ তুলতে গিয়ে এই সমস্ত জিনিস তিনি উদ্ধার করেছেন। তিনি জানান, সেনার হাতে  এগুলি ফেরত দিতে পেরে তাঁর খুবই ভালো লাগছে। বলেন, 'এগুলি ওঁদের দিতে পেরে আমি খুবই খুশি।'

আরও পড়ুন: Purulia: ভেসে গেল সাঁকো, প্রাণ হাতে করে উত্তাল নদীস্রোতে পাড়ি গ্রামবাসীদের...

প্রসঙ্গত, এবিষয়ে ইতিমধ্যেই জেলা পুলিসের পক্ষ থেকে তিস্তা নদী-সংলগ্ন এলাকায় পোস্টারিং, মাইকিং-সহ বিভিন্ন রকম প্রচার শুরু হয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.