Election Commission of India | Dilip Ghosh: 'অত্যন্ত নিম্নমানের ব্যক্তিগত আক্রমণ', দিলীপ নিয়ে নাড্ডাকে কড়া চিঠি কমিশনের!

দিদি গোয়ায় গিয়ে বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় গিয়ে বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ তো ঠিক করুন, যার তার মেয়ে হওয়া ঠিক নয়।  তৃণমূল কংগ্রেস দিলীপ ঘোষের এই মন্তব্যের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। 

Updated By: Apr 1, 2024, 02:29 PM IST
Election Commission of India | Dilip Ghosh: 'অত্যন্ত নিম্নমানের ব্যক্তিগত আক্রমণ', দিলীপ নিয়ে নাড্ডাকে কড়া চিঠি কমিশনের!

রাজীব চক্রবর্তী: দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি দিল কমিশন। বলা হল, নির্বাচনের সঙ্গে যুক্ত সমস্ত নেতা-কর্মীদের সতর্ক করতে হবে। তাঁরা যেন আদর্শ আচরণ বিধি লংঘন ও কোনও মহিলার সম্মানহানি হয়, এমন মন্তব্য করা থেকে বিরত থাকেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্বন্ধে অসাংবিধানিক শব্দ প্রয়োগের জন্য এর আগে দিলীপ ঘোষকে শোকজ করে কমিশন। ২৯ মার্চ সেই শোকজের জবাব দেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষের বক্তব্য, তাঁর বিরুদ্ধে অভিযোগ ও তাঁর শোকজের জবাব খতিয়ে দেখার পর কমিশন মনে করছে, অত্যন্ত নিম্নমানের ব্যক্তিগত আক্রমণ করেছেন দিলীপ ঘোষ।

নির্বাচনী প্রচারে বেরিয়ে বেলাগাম দিলীপ ঘোষ বলেছিলেন,"দিদি গোয়ায় গিয়ে বলেন গোয়ার মেয়ে, ত্রিপুরায় গিয়ে বলেন ত্রিপুরার মেয়ে, আগে বাপ তো ঠিক করুন, যার তার মেয়ে হওয়া ঠিক নয়।" দিলীপ ঘোষের এই মন্তব্যের পরই তোলপাড় পড়ে যায়। তীব্র নিন্দায় সরব হয় তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস দিলীপ ঘোষের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। দিলীপ ঘোষের মন্তব্যের জেরে সাফাই বিবৃতি দিতে বাধ্য হয় বিজেপি। মুখ্য়মন্ত্রীকে নিয়ে করা 'কুরুচিকর' মন্তব্যে দল যে দিলীপের পাশে নেই, তা স্পষ্ট করে দেয় বিজেপি শীর্ষ নেতৃত্বও। দিলীপ ঘোষকে ভর্ৎসনা করে বিজেপির শীর্ষ নেতৃত্ব। ঘরে-বাইরে চাপের মুখে পড়ে তাঁর মন্তব্যের জন্য দুঃখপ্রকাশও করেন দিলীপ ঘোষ। বলেন, "আমার ভাষা নিয়ে বহু লোকের আপত্তি রয়েছে। পার্টিও বলেছে, অন্যরাও বলেছে যে ভাষাটা অসংশদীয়। যদি তাই হয় তাহলে তার জন্য আমি দুঃখিত।" কিন্তু তারপরেও দিলীপ ঘোষ আছেন দিলীপ ঘোষেই!

শনিবার পূর্ব বর্ধমানের কামনাড়ার গৌর কালীবাড়ি মন্দিরে পুজো দেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। পুজো দিয়ে তিনি পুরোহিতের কাছে আর্শীবাদ চেয়ে বলেন, "মাকে বলুন, যাতে বর্ধমান-দুর্গাপুরের সম্মান রাখতে পারি। বহিরাগতরা যেন জামাকাপড় খুলে রেখে চলে যায়।" এরপর এদিন সোমবার বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত দুর্গাপুরের বিধাননগরের স্যান্টোস মাঠে মর্নিং ওয়াক করতে আসেন দিলীপ ঘোষ। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে, বলিউডের জনপ্রিয় গানের লাইন ধার করে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের উদ্দেশে ফের হুঁশিয়ারি দেন দিলীপ ঘোষ। বলেন, "বচকে রহনা রে বাবা, বচকে রহনা রে।" 

শাসকদলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, "আমি ডায়লগ কম মারি, হাত পা বেশি চালাই।"  তৃণমূল প্রার্থী কীর্তি আজাদকে হুঁশিয়ারি দিয়ে বলেন, "কিঁউ পড়ে হো চক্কর মে, কোই নেহি হ্যায় টক্কর মে।" একইসঙ্গে তৃণমূল নেতাদের উদ্দেশে কটাক্ষের সুরে হুমকি দেন,"আগে টিএমসি সামলা, তারপর দেখবি বাংলা। কীর্তি আজাদকে ধাক্কা মারো, পার্টির লোকদের পেটাও আপত্তি নেই। বিজেপি কর্মীদের গায়ে হাত দিলে মনে রাখবেন দিলীপ ঘোষ এখানে পা রেখেছেন।" 

আরও পড়ুন, Satabdi Roy: ২ বছরে কয়েকশো গুণ সম্পত্তি বৃদ্ধি! দেবাশিস ধরকে আক্রমণ শতাব্দী রায়ের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.