Cattle Smuggling Case: প্রশ্নে শ্বশুরবাড়ির সম্পত্তি! গরুপাচার কাণ্ডে সিউড়ির আইসিকে দিল্লিতে ফের তলব ইডির

৮ ঘণ্টা জেরার পর আজ ফের জেরা। সিউড়ি থানার আইসি মহম্মদ আলি বীরভূমে অনুব্রত মণ্ডলের অত্যন্ত ঘনিষ্ঠ বলেই পরিচিত। ইডি আধিকারিকদের দাবি, অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ এই অফিসারের গরুপাচার মামলায় যোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

Updated By: Mar 27, 2023, 12:16 PM IST
 Cattle Smuggling Case: প্রশ্নে শ্বশুরবাড়ির সম্পত্তি! গরুপাচার কাণ্ডে সিউড়ির আইসিকে দিল্লিতে ফের তলব ইডির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গরুপাচার কাণ্ডে আজ ফের দিল্লির ইডি অফিসে তলব করা হয়েছে সিউড়ি থানার আইসি মহম্মদ আলিকে। শনিবার-ই তাঁকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু আগের দিন জিজ্ঞাসাবাদের পর তাকে দিল্লি ছাড়তে মানা করা হয়েছিল। ইডি সূত্রে খবর, আগের দিন জিজ্ঞাসাবাদের সময় বয়ানে নানান অসঙ্গতি ছিল এই অফিসারের। এরপরই আজ ফের তলব। ইডি সূত্রে খবর, মহম্মদ আলির শ্বশুরবাড়ির সদস্যদের সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়ে তাঁকে জিজ্ঞাসাদ করতে চান তদন্তকারীরা।

প্রসঙ্গত, আসানসোল জেল সুপারকেও তলব করেছে ইডি। গরুপাচার কাণ্ডে গ্রেফতার হওয়ার পর দীর্ঘদিন ধরে আসানসোল কেন্দ্রীয় সংশোধনাগারে ছিলেন অনুব্রত মণ্ডল। আগামী ৫ এপ্রিল আসানসোল জেলের সুপার কৃপাময় নন্দীকে দিল্লিতে তলব করা হয়েছে। তার আগেই শনিবার প্রথম দিল্লিতে ডাক পড়ে মহম্মদ আলির। শনিবার গরুপাচার মামলায় আয়কর সংক্রান্ত নথি, সম্পত্তির নথি সহ ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও নথি নিয়ে দিল্লিতে সিউড়ি থানার আইসি মহম্মদ আলিকে হাজিরার নির্দেশ দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সিউড়ি থানার আইসি মহম্মদ আলি বীরভূমে অনুব্রত মণ্ডলের অত্যন্ত ঘনিষ্ঠ বলেই পরিচিত। ইডি আধিকারিকদের দাবি, অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ এই অফিসারের গরুপাচার মামলায় যোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, দিনকয়েক আগেই কয়লা পাচার মামলায় সিউড়ি থানার আইসিকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। নিজাম প্যালেসে আইসি মহম্মদ আলি শেখকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় এই সংস্থা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তাঁর বিরুদ্ধে কয়লা পাচারকাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার থেকে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। অভিযোগ, মোটা টাকার বিনিময়ে বীরভূমের কয়লা পাচারকারীদের নিরাপত্তা দিতেন আইসি।

আরও পড়ুন, 'মুখ্যমন্ত্রী মঞ্জুর না করলে...', পঞ্চায়েত নিয়ে মমতাকে চরম হুঁশিয়ারি আবদুল করিমের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.