Train Cancel: যাত্রীদের ভোগান্তির আশঙ্কা, আগামী ১ মাস ব্যান্ডেল শাখায় বাতিল একাধিক লোকাল ট্রেন

নিত্যযাত্রীদের কথায়, ইন্টারলকিং সিস্টেম ঠিক করা হল। বলা হয়েছিল, ট্রেন ক্যানসেল করা হবে না, ট্রেনের গতি বাড়বে। দাঁড়িয়ে থাকতে হবে না। এখন তো শুনছি উল্টো কথা

Updated By: Jun 4, 2022, 01:13 PM IST
Train Cancel: যাত্রীদের ভোগান্তির আশঙ্কা, আগামী ১ মাস ব্যান্ডেল শাখায় বাতিল একাধিক লোকাল ট্রেন

বিধান সরকার: জরুরি কাজের জন্য আগামী এক মাস একাধিক লোকাল ট্রেন বাতিল করল পূর্ব রেল। এর প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে ব্যান্ডেল, কাটোয়া ও বর্ধমান শাখায়। জানা যাচ্ছে বন্ধ রাখা হচ্ছে ১০টি লোকাল ট্রেন।

পূর্ব লেলের তরফে জানানো হয়েছে ব্যান্ডেল স্টেশনে যে ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমের কাজ হচ্ছিল তা শেষ হয়েছে। এছাড়াও ব্যান্ডেল থেকে শক্তিগড় পর্যন্ত থার্ড লাইনের কাজও শেষ হয়েছে। ওই কাজ শেষ হওয়ার পর ট্রেন চলাচল শুরু হলেও কিছু টেকনিক্যাল সমস্যা হচ্ছে। সেই সমস্যা দূর করার জন্য আগামী ১ মাস ১০টি ট্রেন বাতিল করা হয়েছে। স্বভাবতই এতে যাত্রীদের ভোগান্তির একটা আশঙ্কা থেকেই যাচ্ছে।

উল্লেখ্য, গত ১৩ মে থেকে যখন এই কাজ শুরু হয় তখন রোজ ৩-৪ ঘণ্টা ট্রেন বন্ধ করা হচ্ছিল। পরে টানা ৩ দিন ব্যান্ডেল স্টেশন বন্ধ রাখা হয়। সেই কাজ শেষ। হওয়ার পর রেলের তরফে দাবি করা হয় ট্রেন চলাচলে গতি আসবে। কিন্তু তা বাস্তবে হচ্ছে না। এখন রেলের তরফে বলা হচ্ছে যাত্রীদের নিরাপত্তার কথা ভেবেই ওই ত্রুটি দূর করার চেষ্টা হচ্ছে। তাই কিছু ট্রেন বাতিল করা হচ্ছে। 

নিত্যযাত্রীদের কথায়, ইন্টারলকিং সিস্টেম ঠিক করা হল। বলা হয়েছিল, ট্রেন ক্যানসেল করা হবে না, ট্রেনের গতি বাড়বে। দাঁড়িয়ে থাকতে হবে না। এখন তো শুনছি উল্টো কথা।

এদিকে, লোকনাথ ব্রিজে কাজ হওয়ার জন্য তারকেশ্বর লাইনে বন্ধ রাখা হচ্ছে ট্রেন চলাচল। আজ রাত দশটা পঁয়তাল্লিশ থেকে রবিবার বেলা একটা পর্যন্ত তারকেশ্বর লাইনেও ট্রেন বন্ধ থাকবে। নালিকুল থেকে লোকনাথ পর্যন্ত কাজ চলছে। এনিয়ে পূর্ব রেলের সিপিআরও একলব্য চক্রবর্তী বলেন, বেশিরভাগ ট্রেনই অফ টাইমে বাতিল করা হয়েছে। ইলেকট্রেনিক ইন্টার লকিং সিস্টেমটা একবারে নতুন প্রযুক্তি। তাই এই কাজের শেষে কিছু সমস্যার মধ্যে দিয়ে যেতে হচ্ছে।

আরও পড়ুন-সময়ের আগেই রাজ্যে ঢুকল বর্ষা, ভারী বৃষ্টির সতর্কতা জারি একাধিক জেলায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.