Bengal Weather: ঝাড়খণ্ড-বাংলাদেশে জোড়া ঘূর্ণাবর্ত, আগামী ৪দিন বাংলা জুড়ে প্রবল বৃষ্টি...

Weather Update: মঙ্গলবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে হুগলি বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম ও পশ্চিম মেদিনীপুর জেলাতে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলাতে। বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির বেশি সম্ভাবনা জলপাইগুড়ি মালদা এবং উত্তর দিনাজপুর জেলাতে। 

Updated By: Jul 30, 2024, 07:17 PM IST
Bengal Weather: ঝাড়খণ্ড-বাংলাদেশে জোড়া ঘূর্ণাবর্ত, আগামী ৪দিন বাংলা জুড়ে প্রবল বৃষ্টি...

অয়ন ঘোষাল: সোমবার রাত থেকেই কলকাতায় শুরু হয়েছে বৃষ্টিপাত। মঙ্গলবার সকালেই জানা যায় যে সোমবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টি আপাতত চলবে বৃহস্পতিবার পর্যন্ত। কারণ মৌসুমী অক্ষরেখার অনুকূল অবস্থানের জন্য প্রচুর জলীয় বাষ্প ঢুকছে পশ্চিমবঙ্গে। মঙ্গলবার বিকেলে আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানান, দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে সরে ওড়িশার বালাসোর হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।  ঝাড়খন্ড ও  বাংলাদেশে জোড়া ঘূর্ণাবর্ত। 

আরও পড়ুন- Tollywood Conflict: বুধবার থেকে শুরু শ্যুটিং, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে জট খুললেন প্রসেনজিত্‍-দেব...

দক্ষিণবঙ্গ
আজ, মঙ্গলবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে হুগলি বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম ও পশ্চিম মেদিনীপুর জেলাতে। আগামীকাল বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব পশ্চিম মেদিনীপুর জেলাতে। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে কলকাতা হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর পূর্ব বর্ধমান ও বাঁকুড়া জেলাতে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায়।

উত্তরবঙ্গ
মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলাতে। বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির বেশি সম্ভাবনা জলপাইগুড়ি মালদা এবং উত্তর দিনাজপুর জেলাতে। বৃহষ্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং জেলাতে। উপরের দিকের পাঁচ জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার ভারী বৃষ্টি হবে পার্বত্য দুই  জেলাতে। দার্জিলিং ও কালিম্পং এ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। ওয়াইড স্প্রেইড রেইন উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলাতে। শনিবার ভারী বৃষ্টি হবে পার্বত্য এলাকার উপরের দিকের পাঁচ জেলাতে। মধ্যে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে।

আরও পড়ুন- West Bengal News LIVE Update: আয়কর জমা দিতে ইচ্ছুক শেখ শাহজাহান, ফেরত চায় একটি গাড়িও...

ইউরোপিয়ান সেন্টার ফর মিডিয়াম রেঞ্জ প্রেডিকশন মডেল অনুযায়ী বৃহস্পতিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর গভীর নিম্নচাপ তৈরি হতে পারে। এর প্রভাবে বৃহস্পতিবার ও শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গে ভালো পরিমাণ বৃষ্টিপাতের আশা করছেন আবহাওয়াবিদরা। কলকাতা ও সংলগ্ন এলাকায় ভারী বৃষ্টি মানে সব সময় ভারী বৃষ্টি হবে এমনটা নয়। তবে কলকাতার দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে বৃহস্পতিবার এবং শুক্রবার।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.