কেন বছর ঘুরতে না ঘুরতেই বিজেপি ছেড়ে ফের তৃণমূলে বিপ্লব মিত্র? এবার সেই রহস্য ফাঁস করলেন দিলীপ ঘোষ

বিপ্লব মিত্রের তৃণমূলে ‘ঘর ওয়াপসি’-র কারণ কী?  নিজের জন্মদিনে এবার সেই কথাই ফাঁস করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Updated By: Aug 1, 2020, 09:17 AM IST
কেন বছর ঘুরতে না ঘুরতেই বিজেপি ছেড়ে ফের তৃণমূলে বিপ্লব মিত্র? এবার সেই রহস্য ফাঁস করলেন দিলীপ ঘোষ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  মাত্র এক বছরের মধ্যেই বিপ্লব মিত্রের তৃণমূলে ‘ঘর ওয়াপসি’-র কারণ কী?  নিজের জন্মদিনে এবার সেই কথাই ফাঁস করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিপ্লব মিত্র তৃণমূলে ফেরা
কেন ফের তৃণমূলে ফিরলেন বিপ্লব মিত্র? প্রশ্ন করলে দিলীপ ঘোষ বলেন, “ওঁ নিরাপত্তা চেয়েছিলেন। কিন্তু সবাইকে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। অনেক কর্মী মার খাচ্ছেন। বিরোধীদের এরাজ্যে কী অবস্থা তা তিনি উপলব্ধি করলেন।”

 

বীরভূমে লকডাউন নিয়ে অনুব্রত মণ্ডলের ঘোষণা

বৃহস্পতিবার বোলপুরে ভার্চুয়াল সভা শেষে সংবাদমাধ্যমকে অনুব্রত মণ্ডল ঘোষণা করেছিলেন “শুক্রবার  ও শনিবার লকডাউন থাকছে না।” অনুব্রত মণ্ডলের ঘোষণায় বিতর্কের ঝড় ওঠে। সেপ্রসঙ্গে এদিন দিলীপ ঘোষ বলেন, “পশ্চিমবঙ্গে এইরকম ছোটখাটো জমিদার অনেক আছে,  যারা মৌরসিপাট্টা চালাচ্ছে। এরাজ্যে আদৌ আইন আছে কিনা কে চালাচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছে। পার্টিই সর্বেসর্বা।” তৃণমূল সরকারের সমালোচনা করে তিনি বলেন, “সরকারি কর্মীদের চাকরের মত ব্যবহার করা হচ্ছে। আইপিএস আইএএসদেরও কোনও সন্মান নেই।”

নতুন এডুকেশন সিস্টেম

দিলীপ ঘোষ বলেন, “শিক্ষানীতি চালানোর সময় যৌথ। দেশের শিক্ষানীতি কী হওয়া উচিত তা দেশের সরকারের করার ক্ষমতা আছে। এনিয়ে অনেক আগে থেকে আলোচনা চলছিল। শিক্ষাবিদদের মতামত নিয়ে এই শিক্ষানীতি তৈরি করা হয়েছে।”

আরও পড়ুন: গতকাল ছিল রেকর্ড মৃত্যু, আজ এক কম, একদিনে রাজ্যে আক্রান্ত আড়াই হাজার ছুঁইছুঁই

তিনি আরও বলেন, “দেশের চিন্তাশীল ব্যাক্তিরা এই নীতি সমর্থন করেছেন। যাঁরা বিরোধিতা করছেন তাঁরা হয়তো পুরোটা পড়ে দেখেননি। পড়ে দেখা উচিত। কোথাও বুঝতে অসুবিধা হলে বুঝিয়ে দেবার লোকও আছে। এটা ঐতিহাসিক সিদ্ধান্ত ও যোগ্য শিক্ষানীতি ঘোষণা করেছে কেন্দ্রের সরকার।”

.