ভাটপাড়ায় শান্তি ফেরাতে কড়া সরকার, ঘটনাস্থলে যাচ্ছেন ডিজি

ভাটপাড়া ও জগদ্দলে জারি করা হচ্ছে ১৪৪ ধারা।

Updated By: Jun 20, 2019, 04:08 PM IST
ভাটপাড়ায় শান্তি ফেরাতে কড়া সরকার, ঘটনাস্থলে যাচ্ছেন ডিজি

নিজস্ব প্রতিবেদন : থানা উদ্বোধন করতে গিয়ে সংঘর্ষের জেরে মাঝপথ থেকে ফিরে আসেন ডিজি। অশান্তি নিয়ন্ত্রণে আনতে ফের ভাটপাড়া যাচ্ছেন ডিজি। বিকালে সাংবাদিক বৈঠক করে ভাটপাড়ায় অশান্তি নিয়ন্ত্রণে রাজ্য সরকারের কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানান স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, ভাটপাড়া ও জগদ্দলে বেশকিছু পকেটে বহিরাগতরা ঘাঁটি গেড়েছে। স্থানীয় সমাজবিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে এলাকায় অশান্তি ছড়াচ্ছে তারা। রাজ্য সরকার এই বিষয়ে কড়া পদক্ষেপ নিচ্ছে। এডিজি সাউথ বেঙ্গল সঞ্জয় সিংকে ব্যারাকপুর পুলিস কমিশনারেটের বিশেষ তদারকি ভার দিয়ে ভাটপাড়ায় পাঠানো হচ্ছে। জানান, আজ থেকেই ভাটপড়ায় চালু হয়েছে নতুন থানা। পাঠানো হচ্ছে প্রয়োজনীয় সমস্তরকম নিরাপত্তা ব্যবস্থা। RAF মোতায়েন করা হচ্ছে। শুরু হয়ে যাবে রুট মার্চ। ভাটপাড়া ও জগদ্দলে জারি করা হচ্ছে ১৪৪ ধারা।

আজ নতুন থানা উদ্বোধনের আগে ফের নতুন করে অশান্তি ছড়ায় ভাটপাড়ায়। রণক্ষেত্র হয়ে ওঠে ভাটপড়া। থানার ২০০ গজের মধ্যে চলে বোমাবাজি। শূন্যে ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছোঁড়ে পুলিস। গুলিবিদ্ধ হয়ে ২ জনের মৃত্যুর খবর মিলেছে। গুলিতে নিহত রামবাবু সাউ ফুচকাওয়ালা ও সন্তোষ সাউ মিষ্টির দোকানের কর্মচারী। সংঘর্ষে জখম হয়েছেন কমপক্ষে আরও ৪ জন।

আরও পড়ুন, লাখ টাকা প্রতারণার অভিযোগে হুগলিতে ধৃত তৃণমূল নেতা কালাচাঁদ পাল

সংঘর্ষ, ১৪৪ ধারা জারি, পুলিসি তল্লাশি, এসবের জেরে আতঙ্কে ইতিমধ্যেই এলাকা ছাড়তে শুরু করেছেন স্থানীয়রা। বন্ধ দোকানপাট, স্কুল। অশান্তির জেরে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মহিলারা। অভিযোগ, বিক্ষোভের সময় ভাঙচুর করা হয় একটি পুলিসের গাড়িও।

.